কমেডিয়ান হবার জেদ নিয়ে মাত্র ২০ বছর বয়সে ছেড়েছিলেন বাড়ি, আজ ৭ কোটি টাকার মালিক

মাত্র ২০ বছর বয়সে ছেড়েছিলেন বাড়ি আজ হয়েছেন কমেডিয়ান

জাকির খান (Zakir Khan) ভারতের সুপরিচিত কৌতুক অভিনেতাদের মধ্যে একজন। তিনি একজন লেখকও। তিনি মধ্যপ্রদেশের ইন্দোরে ২০ আগস্ট ১৯৮৭ সালে জন্মগ্রহণ করেন। তার পরিবার ইতিমধ্যে সঙ্গীত শিল্পের অন্তর্গত। যেটিতে তার বাবা যেমন সঙ্গীত শিক্ষক, তেমনি তার দাদাও একজন সঙ্গীতজ্ঞ ছিলেন। এতে উপকৃত হয়েছেন জাকির খান (Zakir Khan)। তিনি ভারত সহ দুবাই, সিঙ্গাপুর, ফিলিপাইন এবং অন্যান্য অনেক দেশে শো করেছেন। জাকির খান (Zakir Khan) অ্যামাজন প্রাইমে অনেক কমেডি শোও করেছেন।

Zakir khan

জাকির খানের জীবনী

জাকির ২০ আগস্ট ১৯৮৭ সালে মধ্যপ্রদেশের ইন্দোরে জন্মগ্রহণ করেন। জাকির খান সেন্ট পলস হায়ার সেকেন্ডারি স্কুল, ইন্দোর থেকে স্কুলের পড়াশোনা শেষ করেন। তারপরে কলেজে পড়ার জন্য ব্যাচেলর অফ কমার্স অধ্যয়ন করেন যা তিনি মাঝপথে ছেড়ে দেন। এরপর সেতার বাজনায় ডিপ্লোমা কোর্স করতে শুরু করেন তিনি।

ক্যারিয়ার শুরু হয়েছিল এভাবেই

ছোটবেলা থেকেই কমেডি (Comedy) করতে পছন্দ করতেন জাকির খান। তাঁর কর্মজীবন শুরু হয়েছিল ফিভার ১০৪ এফএম রেডিও চ্যানেলের মাধ্যমে। যেখানে তিনি কপি লেখার কাজ পেয়েছিলেন যেখানে তিনি ৪ বছর কাজ করেছিলেন। ২০১২ সালে, তার জীবন বদলে যায় যখন তিনি কমেডি (Comedy) সেন্ট্রাল চ্যানেলের ভারতের সেরা স্ট্যান্ড আপ কমেডিয়ান শোতে নির্বাচিত হন এবং এতে তিনি জিতেছিলেন, এইভাবে তিনি একটি আলাদা পরিচিতি পান।

এআইবি ইউটিউব চ্যানেলটি ২০১৫ সালে তার নতুন শো শুরু করেছিল, শোটির জন্য একজন কৌতুক অভিনেতা প্রয়োজন। এ জন্য অনুষ্ঠানের পক্ষ থেকে জাকির খানকে প্রস্তাব দেওয়া হয়। যেখানে জাকির হ্যাঁ বলেন এবং অনুষ্ঠানটি ইউটিউবে বেশ পছন্দ করা হয়েছিল। এভাবে তার পরিচিতি ও জনপ্রিয়তা দ্রুত বাড়তে থাকে।

Zakir khan

মানুষ কমেডি শো খুব পছন্দ করে

জাকির খানের ধারাবাহিক পারফরম্যান্স এবং সফল শোও তাকে ক্যানভাস লাফ ক্লাবে নির্বাচিত করে। যেখানে জাকির খান অনেক কমেডি শো করেছেন এবং ভারত ছাড়াও তিনি ফিলিপাইন, দুবাই, সিঙ্গাপুরের মতো আরও অনেক দেশে শো করেছেন। এরপর জাকির খানকে অ্যামাজন প্রাইম ভিডিওর জন্য একটি প্রিমিয়াম শো অফার করা হয়। যার মধ্যে তার কমেডি শো হাক সে সিঙ্গেল, চাচা বিধান হ্যায় হুমারে, ক্লাস ইলেভেন শো অ্যামাজন প্রাইম ভিডিওতে লোকেরা ভালভাবে গ্রহণ করেছিল। আজ তিনি কমেডির মাধ্যমে কোটি কোটি টাকা আয় করছেন।

Related Articles

Back to top button