ভুলে যাননি তো তাকে! জানুন আজ ৯ বছর পর কী করছে সেই কৌটিল্য পন্ডিত ওরফে “গুগোল বয়”

আপনার কৌটিল্য পন্ডিতের কথা মনে আছে ? কি চিনতে পারলেন না ? তাহলে যদি বলি গুগাল বয়? এবারো চিনতে পারলেন না ? আচ্ছা আমরাই বলে দিচ্ছি। আমরা কথা বলছি হরিয়ানার ছোট একটি কোহাড় গ্রাম থেকে আসা অদ্ভুত মেধাবী বাচ্চা কৌটিল্যর। মাত্র ৫ বছর বয়সে এই বাচ্চাটির পৃথিবীর সব দেশের ভৌগোলিক সীমা, ক্ষেত্রফল ও অন্যান্য তথ্য মুখস্থ ছিল।

এছাড়া সৌরজগৎ এর সাথে সম্পর্কিত গ্রহ-নক্ষত্রর বিষয় সব তথ্য কয়েক সেকেন্ডের মধ্যে বাচ্চাটি পুরো বলে দিতে পারতো। তাই মিডিয়া এই বাচ্চাটির নাম দিয়েছিল গুগাল বয়। ইউ বাচ্চাটি নিজের এই ট্যালেন্টের জন্য গোটা বিশ্বে জনপ্রিয়তা পেয়েছিল। কিন্তু সবার মনেই এখন প্রশ্ন এই বাচ্চাটি এখন কোথায়? কি করছে? কেমন দেখতে হয়েছে এই বাচ্চাটি এখন ? আসুন এই আর্টিকেলের মাধ্যমে আমরা এই বাচ্চাটি সম্পর্কিত সব তথ্য আপনাদের দেব।

এলবার্ট আইনস্টাইনের সমান রয়েছে IQ লেভেল

যেই বয়সে সাধারণ বাচ্চারা স্বরবর্ণ, ব্যঞ্জনবর্ণ বা ABCD শেখে, সেই বয়সে কৌটিল্য নিজের IQ দ্বারা কম্পিউটারকে হারিয়ে দিয়েছিল এবং বিশ্বে চাঞ্চল্যের পরিবেশ সৃষ্টি করেছিল। এরপর কুরুক্ষেত্র ইউনিভার্সিটির বৈজ্ঞানিকরা তার মাথার পরীক্ষা নিরীক্ষা করে জানতে পারে যে কৌটিল্যর IQ লেভেল ১৫০ রয়েছে। যা কখনো প্রসিদ্ধ বৈজ্ঞানিক এলবার্ট আইনস্টাইনের ছিল। তারপর তারা এই বাচ্চাটিকে জিনিস চাইল্ড আখ্যা দিয়েছিলেন।

কৌটিল্যর বড় ভক্ত অমিতাভ বচ্চন

একটা সময় গোটা দেশ জুড়ে বিভিন্ন চ্যানেলে কৌটিল্যর প্রতিভাকে দেখানো হচ্ছিল। দর্শকরা ৫ বছরের বাচ্চার এই অস্বাভাবিক প্রতিভা দেখে অবাক হয়ে গেছিল। আর দিন দিন কৌটিল্য সারা দেশে ফেমাস হয়ে উঠেছিল। যখন কৌটিল্য অনেক বেশি ফেমাস হয়ে গেছিল তখন সোনি টিভির বিখ্যাত রিয়ালিটি শো কন বানেগা কারোর পতিতে খেলার জন্য ১৩ই অক্টোবর ২০১৩ তে কৌটিল্যকে ডাকা হয়েছিল এবং কৌটিল্য সুযোগ পেয়েছিল অমিতাভের সাথে হট সিটে বসার। এই শো টি অমিতাভ বচ্চন হোস্ট করতেন তখন।এই শো-তেও কৌটিল্য নিজের প্রতিভা দেখিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন। এমনকি অভিনেত্রী কাজলও সেই শো-তে তার প্রতিভা দেখে অবাক হয়ে গেছিলেন।

K B C তে হয়েছিলেন প্রথম চাইল্ড এক্সপার্ট

কৌটিল্য ফেমাস হওয়ার পর থেকে সারা বিশ্বের মানুষ কৌটিল্য পণ্ডিতের তীক্ষ্ণ বুদ্ধিমত্তা পরীক্ষা করতে চেয়েছিল। এইজন্য তিনি দুবাই, নেপাল, লন্ডনের মতো জায়গায় বহুবার সাক্ষাৎকার দিতে গেছেন। শুধু তাই নয়, কৌটিল্য ভবিষ্যতে একজন বিজ্ঞানী বা মহাকাশচারী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন বলে তাকে ইসরো থেকেও একবার ডাকা হয়েছিল। এর ৭ বছর পর, ২০২০ তে কৌটিল্যকে আবার  KBC শো-তে ডাকা হয়েছিল।  কিন্তু এবার কৌটিল্য এখানে প্রতিযোগী হিসেবে যোগ দেননি বরং একজন বিশেষজ্ঞ হিসেবে এসেছিলেন। তিনি দুই প্রতিযোগীকে তাদের কঠিন প্রশ্নের উত্তর দিতে সাহায্য করেছিলেন এবং তাদের লাখ লাখ টাকা জিততে সাহায্য করেছিলেন।

অনেক আয়ার্ড দ্বারা সম্মানিত হয়েছেন কৌটিল্য

২০১৬ সালে, ইউএই সরকার কৌটিল্য পণ্ডিতকে সম্মানিত করেছিল।

এছাড়া প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ এপিজে আব্দুল কালাম এবং ডঃ প্রণব মুখার্জী দ্বারাও সম্মানিত করা হয়েছে কৌটিল্যকে।

২০২০ সালে, গুগাল বয়ের নির্বাচন গ্লোবাল চাইল্ড প্রডিজি অ্যাওয়ার্ড ২০২০-২১-এর জন্য হয়েছিল।

এখন কোথায় আছেন গুগাল বয় কৌটিল্য পন্ডিত

আজকাল গুগল বয় কৌটিল্য পণ্ডিত হরিয়ানায় আছেন। তিনি রাজ্যের গুরুগ্রাম জেলার জিডি গোয়েঙ্কা ওয়ার্ল্ড স্কুলে একাদশ শ্রেণিতে পড়ছে। এর পাশাপাশি তিনি অনেক শিক্ষা প্রতিষ্ঠানের সাথে যোগসাজশে অনেক কর্মসূচিও চালিয়ে যাচ্ছেন। গুগল বয় সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয় রয়েছেন। তিনি টুইটারে কিছু না কিছু শেয়ার করতে থাকেন। চলতি বছর সংসদ ভবনে অনুষ্ঠিত জাতীয় পরিবেশ যুব সংসদে বক্তব্য দেওয়ার সুযোগ পান তিনি। এখানেও তাকে সম্মানিত করা হয়েছিল।

Related Articles

Back to top button