3 ইডিয়টস থেকে মুন্নাভাই MBBS, বলিউডের এই ৬ টি বিখ্যাত সিনেমার রিমেক হয়েছে সাউথে

সালমান খানের ওয়ান্টেড থেকে শুরু করে অজয় ​​দেবগনের সিংঘম এবং দৃশ্যম পর্যন্ত বলিউডে এমন অনেক ছবি রয়েছে যার রিমেক হয়েছে দক্ষিণী ইন্ডাস্ট্রিতে। আসলে আজকাল বলিউডে (Bollywood) সাউথের ছবি রিমেক করাটা সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তবে আজ এই প্রবন্ধে এমনই কিছু বলিউড (Bollywood) ছবির তালিকা নিয়ে বলা হবে যেগুলো দক্ষিণে রিমেক হয়েছে।

১) মুন্নাভাই এমবিবিএস (Munna Bhai MBBS)

সঞ্জয় দত্তের মুন্নাভাই এমবিবিএস দক্ষিণে চারবার রিমেক করা হয়েছে। তেলেগুতে, এই ছবিটি শঙ্কর দাদা এমবিবিএস নামে তৈরি করা হয়েছিল এবং ছবিটি সুপার হিট হয়েছিল। লাগে রাহো মুন্না ভাইয়ের তেলেগু রিমেকও ছিল। ছবির নাম ছিল শঙ্করদাদা জিন্দাবাদ।

২) জলি এলএলবি (Jolly LLB)

আরশাদ ওয়ার্সি এবং বামান ইরানির অসাধারণ ছবি জলি এলএলবি দক্ষিণ রিমেক করা হয়েছিল। এই ছবির নাম রাখা হয়েছিল ম্যানিথানিন।

৩) ৩ ইডিয়টস (3 Idiots)

আমির খান, শারমন জোশি এবং আর মাধবনের ছবি ‘থ্রি ইডিয়টস’ বলিউডের ইতিহাসে অন্যতম সফল ছবি। বলিউডে অভূতপূর্ব সাফল্যের পর এই ছবির সাউথ রিমেক তৈরি হয়। যার নাম ছিল ‘নাম্বান’ এবং ছবিটি ছিল ব্লকবাস্টার।

৪) এ ওয়েডনেসডে (A Wednesday)

অনুপম খের অভিনীত ছবি এ ওয়েডনেসডে বলিউডে ব্যাপক সাফল্য পায়। এর পর এই ছবির তামিল রিমেক ‘উন্নাইপোল ওরুভাম’ তৈরি হয়। এই ছবিতে মুখ্য ভূমিকায় ছিলেন কমল হাসান ও মোহনলাল।

৫) লাভ আজ কাল (Love Aj Kal)

২০০৯ সালে সাইফ আলি খান এবং দীপিকা পাড়ুকোনের ছবি ‘লাভ আজ কাল’ দর্শকদের খুব পছন্দ হয়েছিল। এর পরে, এর তেলেগু রিমেক ‘তিন মার’ ২০১১ সালে রাখা হয়েছিল।

৬) ডেলহি বেলি (Delhi Belly)

এই ছবিটি তরুণ প্রজন্মের কাছে বেশ পছন্দ হয়েছিল। এ কারণেই এই ছবির তামিল রিমেক তৈরি করা হয়েছে। যার নাম রাখা হয়েছিল সেতাই।

Related Articles

Back to top button