দেশের সবচেয়ে সস্তা অটোমেটিক Car, দাম মাত্র ৪ লাখ ২৫ হাজার… ৩০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ

দেশের সবচেয়ে সস্তা স্বয়ংক্রিয় গিয়ারবক্স গাড়ি, গাড়ির বৈশিষ্ট্য অসাধারণ

বাজারে স্বয়ংক্রিয় গিয়ার গাড়ির (Automatic gear car) চাহিদা দিনের দিন বেড়েই চলেছে। কারণ গাড়িতে স্বয়ংক্রিয় গিয়ারবক্স অনেক সুবিধা প্রদান করে। একটা ম্যানুয়াল গিয়ারবক্সের থেকে একটা স্বয়ংক্রিয় গিয়ারবক্সের সুবিধা হলো গিয়ার পরিবর্তন করার বিষয়ে চিন্তা করতে হয় না। আবার বিশেষ ব্যাপার হলো এই ধরণের গাড়ি অল্প বাজেটের মধ্যেই বাজারে পাওয়া যাবে। আজকের প্রতিবেদনে আমরা আপনাকে দেশের সবচেয়ে সস্তা স্বয়ংক্রিয় গিয়ারবক্স গাড়ির (Automatic gearboxs car) সম্পর্কে জানাবো।

Automatic gear car

সবচেয়ে সস্তা অটোমেটি গাড়ি (Automatic car):-
হ্যাঁ, স্বয়ংক্রিয় গিয়ারবক্স গাড়িটি আপনি ৪.২৫ লাখ শুরু করে ৬ লাখ বাজেটের মধ্যে বাজারে পেয়ে যাবেন। যেখানে Maruti S-presso গাড়িটি হলো দেশের সবচেয়ে সস্তা স্বয়ংক্রিয় গিয়ারবক্স গাড়ি, যার দাম মাত্র ৪.২৫ লাখ টাকা। এছাড়া আপনি S-presso VXi opt AT ভেরিয়েন্টি স্বয়ংক্রিয় গিয়ারবক্স গাড়ি যার মূল্য শোরুম বাজেট ৫.৬৫ লাখ টাকায় পেয়ে যাবেন।

Maruti S-presso গাড়িতে ৯৯৮ cc ইঞ্জিন ভাল সহ ইঞ্জিন পাওয়া যায়, যার মধ্যে ম্যানুয়াল ও স্বয়ংক্রিয় গিয়ারবক্স সংস্করণ। এর ইঞ্জিনে ৬৫.৭১ bhp শক্তি ৮৯ nm টর্ক জেনারেট করে। কোম্পানির দাবি ২১.৭ km/l মাইলেজ প্রদান করে। এছাড়া টার্চ স্ক্রিন, এন্টি-লক ব্রেকিং সিস্টেম, পাওয়ার উইন্ডোজ ফ্রন্ড মাইন্ড ফিচার ডেল জেল এবং পাওয়ার অ্যাডজাস্টমেন্ট ORVM জেনারেট করে।

Automatic car

অল্প বাজেটে স্বয়ংক্রিয় গিয়ারবক্স গাড়ির বিকল্প :-
হ্যাঁ, অল্প বাজেটের মধ্যেই আরও বিকল্প গাড়ি বাজারে বর্তমান। Maruti Celerio VXi AMT- এই স্বয়ংক্রিয় গিয়ারবক্স গাড়ির বাজেট ৬.২৪ লক্ষ টাকা। এছাড়া Maruti Wagon R VXI AT- এই গাড়ির বাজেট ৬.৪১ লক্ষ টাকা। Renault KWID 1.0 RXT AMT- এই গাড়ির বাজেট ৫.৭৯ লক্ষ টাকা।

 

Related Articles

Back to top button