মাত্র ১ টাকায় চা! শিলিগুড়ির এই চা ব্যাবসায়ীর আয়ে হার মানবে তাবড় তোবড় চাকরিজীবি

১ টাকায় চায়ের সাথে আরও অন্যান্য মনকরা খাবার, কৃত্রিম পা লাগিয়েও জীবন যুদ্ধে হার মানেনি এই চা ব্যবসায়ী

চা খেলে আলসেমি দূর হয়! বাঙালির আড্ডা আর চা বহু পুরনো সম্পর্ক। এখানে মানুষ বিভিন্ন স্টলে, বিভিন্ন রকম স্বাদের, বিভিন্ন মূল্যের চা উপভোগ করে থাকেন। কিন্তু এই প্রতিবেদনে আমরা আপনাকে এমন এক স্টলের কথা বলতে যাচ্ছি, যেখানে আপনি এক টাকায় চা (One Ruppes Tea) উপভোগ করতে পারবেন। কথাটি অনেকের কাছে অবিশ্বাস্য মনে হলেও নিশ্চিত করতে নিচের নিবন্ধে আসুন।

Arunavo tea stall

আমরা আপনাকে শিলিগুড়ির (Siliguri) অরুনাভ পালচৌধুরীর ‘চা স্টলের’ (Tea Stall) কথা বলতে যাচ্ছি। এখানে আপনি এক টাকা মূল্যে চা উপভোগ করতে পারবেন। এখানে চায়ের পাশাপাশি বিরিয়ানি ও আরও অন্যান্য মনকরা সুস্বাদু খাবার পাওয়া যায়। অরুনাভর জীবন নিয়ে বললে, ২০১৭ সালে তার জীবনের উপর দিয়ে একটি বড় দুর্ঘটনা পার হয়। যেখানে তার ডান পা কেটে বাদ দিতে হয়। কিন্তু তিনি কৃত্রিম পা লাগিয়েও জীবন যুদ্ধে হার মানেনি। তার উদ্যোগতা আজ একটি বিশাল বড় স্টলের মালিক।

 

স্পেশাল ১ টাকার চা:-

অরুনাভ বলেন, ২০০৪ সালে শিলিগুড়ি সিটি সেন্টারে একটি রাস্তার ধারে প্রথম একটি দোকান খুলি। যেখানে পুরি, খিচুড়ি ও গরম রসগোল্লা পাওয়া যেত। তারপরে আমি একটি ক্যাফে খুলি। যার নাম ‘অরণ্যের দিন রাত্রি’ (Aryaner din ratri)। এই ক্যাফের বিশেষ বিষয় হল এক টাকার চা। যার জন্য এই চায়ের আড্ডায় ভিড় অপরিসীম। এই চা এক টাকা মূল্যে পাওয়া গেলেও খুব টেস্টি। ভুলতে পারে না চা সেবনকারীরা।

 

পুজোয় চায়ের স্টল:-

বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব। এই উৎসবকে ঘিরে মানুষের উত্তেজনার শেষ নাই। তিনি জানান এই পুজোয় তার এই স্টল ব্যাপক পরিমাণে চলেছে। তিনি চায়ের পাশাপাশি কফি, মকটেলস, ইলিশ বিরিয়ানি, জমিয়ে বিক্রি করেছেন। তার এই স্টল এমনিতেই নামকরা। তার ওপর পূজো মানে রমরমা ব্যাপার।

Tea stallএক টাকার চা থেকে অরুণাভর ইনকাম:-

এ প্রসঙ্গে অরুনাভ বলেন, তার এই স্টল থেকে প্রতিদিন প্রায় সাড়ে তিন থেকে চার হাজার টাকার বিক্রি আছে। তিনি বলেন, অল্প লাভে চা বিক্রি করলেও গ্রাহক কিন্তু মোটেও কম নাই। বরং অল্প লাভে অতিরিক্ত গ্রাহকের কাছ থেকে লাভ ভালোই হচ্ছে। তিনি বলেন চা ছাড়া আরও অন্যান্য জিনিস বিক্রি করেও লাভ ভালো। যাইহোক অরুনাভর এই টি-স্টল (Arunavo Tea Stall) ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া খুব আলোচনার বিষয় হয়ে উঠেছে

 

 

 

 

 

Related Articles

Back to top button