রকেটের থেকেও দ্রুত গতিতে দৌড়াতে চলেছে Tata Group এর এই শেয়ার, ভেঙে যাবে ৫২ সপ্তাহের রেকর্ড!

কোভিড নামক মহামারি গত দুবছর ধরে মানুষকে নাজেহাল করে রেখেছিল। কিন্তু এখন যখন কোভিডের প্রভাব ক্রমশ কমছে তখন জিনিসের বাড়ন্ত দাম মানুষকে নাজেহাল করে দিয়েছে। তবে এইসবের মধ্যেও টাটা গ্রূপের (Tata Group) রিটেল আপরেরাল ফর্ম ট্রেন্ড নিজের শেয়ার হোল্ডারদের গত কিছু বছরে দারুন রিটার্ন দিয়েছে। এছাড়া ব্রোকারেজ ফার্মগুলোও ট্রেন্টের উপর বুলিশ রয়েছে। তারা মনে করেন যে ভালো রিটার্ন প্রোফাইল ও কনজিউমার সেন্টিমেন্টে রিভাইভালের উপর কোম্পানির ফোকাস রয়েছে এই কথাটিকে মাথায় রেখে অনুমান করা হচ্ছে যে শেয়ার বৃদ্ধি পেতে পারে।

Tata company

কি বললো ব্রোকারেজ?

কোম্পানি স্ট্যান্ড আলোন ভিত্তিতে Q4FY22-এ প্রায় ৫৩ শতাংশ রাজস্ব বৃদ্ধি দাখিল করেছে যা কম্পিটিটর রিটেলস প্লেয়ার্সে সবচেয়ে অধিক। এমনটা এইজন্য হয়েছে কারণ অর্থব্যবস্থা ধীরে ধীরে আবার খোলার সাথে কনজিউমার সেন্টিমেন্টে উন্নতি ঘটেছে। ব্রোকারেজ এক্সিস স্কিয়োরিটিজের আশা রয়েছে যে এই গতি আগামী ত্রৈমাসিকেও অব্যাহত থাকবে।

Tata Trent. Ltd

কোম্পানির পরিকল্পনা কি ?

ট্রেন্ড ওয়েস্টসাইড, জুডিও, স্টার, জারা ইত্যাদি ব্র্যান্ড গুলিকে পরিচালনা করে। Q1FY23-এ কোম্পানির ডিমান্ড ভালো গতি ধরেছিল। কোম্পানিটি স্প্রিং সামার ২০২২-এর জন্য একটি শক্তিশালী ইনভেন্ট্রি পাইপলাইনের নির্মাণ করেছে। এছাড়া কোম্পানি শক্তিশালী ডিমান্ডকে পুঁজি করতে FY23 ও FY24-এ ১৩৫ টি স্টোর খোলার পরিকল্পনা করছে।

Ratan tata

টার্গেট প্রাইস কত ?

মতিলাল ওসওয়ালের অনুযায়ী ট্রেন্ডের পারফরমেন্স নিজেদের সঙ্গীদের থেকে এগিয়ে রয়েছে। গত ২-৩ বছরে এর দ্রুত বৃদ্ধি ঘটবে। এর টার্গেট প্রাইজ ১৪৩০ টাকা রাখা হয়েছে যা গত বন্ধের তুলনায় ২৮ শতাংশের বেশি বৃদ্ধি হওয়ায় সংকেত দেয়। ICICI-এর ডায়েরেক্টরের অনুযায়ী দারুন পারফরমেন্স ও আয়তে দ্রুত রিকভারি দ্বারা প্রিমিয়াম মূল্যায়নের সমর্থন করা আশা রয়েছে। স্টকের জন্য ১২৭৫ টাকার অল্পকালীন টার্গেট প্রাইজ রাখা হয়েছে। জানিয়ে দি যে দের বর্তমান শেয়ার প্রাইজ হলো ১০৮৪.৯৫ টাকা।

 

Related Articles

Back to top button