বয়সের গণ্ডি পেরিয়েছে ৪০ তাও উপচে পড়ছে যৌবন, রূপ ধরে রাখতে রোজ রাতে এই কাজ করেন সানি লিওনি

একসময় আমেরিকান পর্ন ইন্ডাস্ট্রির নাম করা অভিনেত্রী ছিলেন সানি লিওনি (Sunny Leone)। তবে তিনি এবং তার স্বামী ড্যানিয়েল ওয়েবার সেসব ছেড়ে এখন পাকাপাকিভাবে ভারতে এসে রয়েছেন এবং নতুনভাবে জীবন শুরু করেছেন। দুই জমজ পুত্র সন্তান এবং একটি কন্যা সন্তানকে দত্তক নিয়ে এখন তাদের সুখী পরিবার। জানিয়ে দি যে সানি লিওনের (Sunny Leone) আসল নাম হলো কারঞ্জিত কৌর ভোরা। তিনি ১৯ বছর বয়সে পর্ন অভিনেত্রী হিসেবে নিজের কেরিয়ারের শুরু করেছিলেন। এরপর তিনি স্পিলিটসভিলা , বিগবস ইত্যাদি শো-এর মাধ্যমে ভারতে কাজ করা শুরু করেন। এরপর ২০১২ সালে তিনি ফিল্ম “জিসাম-২”-এর মাধ্যমে বলিউডে এন্ট্রি নেন ও একের পর এক ফিল্মে কাজ করতে করতে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হয়ে ওঠেন। বর্তমানে সানি লিওনের ভক্তরা দেশের পাশাপাশি বিদেশেও ছড়িয়ে রয়েছে।

তবে জানিয়ে দি যে সবাই সানি লিওনের অভিনয়ের পাশাপাশি রূপের প্রতিও মুগ্ধ। ৪২ বছর বয়স হয়ে যাওয়া সত্ত্বেও তার চেহারায় পড়েনি বার্ধক্যের ছাপ। তাই প্রতিটি মহিলা তার মতো সৌন্দর্য্য পেতে চায়। আর এই কারণে মানুষ তার রূপ ও যৌবনতা ধরে রাখার রহস্য (Beauty secret) জানতে চায়। তাই সানি লিওন ভক্তদের উদ্দেশ্যে সৌন্দর্য্য ও যৌবনতা ধরে রাখার কিছু টিপস (Beauty secret tips)শেয়ার করেছেন। আসুন জেনেনি সেগুলি কী কী।

একটি সাক্ষাৎকারে সানি বলেছেন ত্বকের স্বাস্থ্য নির্ভর করে খাওয়া-দাওয়ার উপরে। ত্বক ভাল রাখার জন্য প্রতিদিন প্রচুর পরিমাণে জল খাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। সেই সঙ্গে তেলে ভাজাভুজি খাবার খাওয়া একেবারেই চলবে না। তাছাড়া ত্বকের জন্য কোনও প্রসাধনী কেনার সময়ও তিনি সাবধান থাকেন। সেই প্রসাধনীর মধ্যে যে যে উপাদান রয়েছে সেগুলো তার ত্বকের উপযুক্ত কিনা সেগুলো বিচার করে তবেই তা কেনেন সানি।

এছাড়া ত্বকের লাবণ্যের জন্য অধিক জলসমৃদ্ধ ফল খাদ্য তালিকায় রাখেন তিনি। সানির মতে ত্বকের যত্নে জল এবং জল জাতীয় ফলের জবাব নেই। সেই সঙ্গে অতিরিক্ত তেল-ঝাল-মশলাযুক্ত খাবার তিনি একেবারেই বাদ দিয়ে দিয়েছেন নিজের খাদ্য তালিকা থেকে। অধিক মসলাদার খাবার যত কম খাওয়া যায় ততই তার শরীরের পক্ষে ভাল বলে মনে করেন সানি। সেই সঙ্গে প্রতিদিনের খাদ্য তালিকায় প্রচুর পরিমাণে শাকসবজি রাখার কথাও বলেছেন তিনি। রোজের খাদ্য তালিকায় তাই তিনি প্রচুর শাক এবং সবজিও রাখেন। তবে ত্বকের বয়স ধরে রাখার সিক্রেট হিসেবে তিনি জলের কথাই বলেছেন। দিনে তিনি প্রচুর পরিমাণে জল পান করেন। এভাবেই সামান্য কিছু রুটিন মেনে নিজের যত্ন নিয়ে ৪০ পেরিয়েও এত লাবণ্যময়ী সানি।

 

Related Articles

Back to top button