Business Idea: ঘরে পড়ে থাকা আবর্জনা থেকেই শুরু করুন নতুন ব্যবসা, হবে লাখ টাকার উপার্জন

অনেকেই আছেন, যারা ঘরে বসেই কিছু কাজ করতে চান। কিন্তু সঠিক কাজের অভাবে তাঁরা এগোনোর সাহস পান না। সেইসকল ব্যক্তিদের জানাই, আজই বেছে নিন এই কাজ, ঘরে বসেই উপার্জন করবেন লক্ষাধিক টাকা। আমদের বাড়ির আশেপাশেই কত ধরনের আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়। কখনও কি ভেবে দেখেছেন, এই আবর্জনাকে (garbage) কাজে লাগিয়ে আপনিও উপার্জন করে নিতে পারবেন লক্ষাধিক টাকা।

আপনি যদি স্ক্র্যাপের ব্যবসা শুরু করতে চান, তাহলে এই স্ক্র্যাপ (Scrap) ঠিক কোথায় কোথায় ব্যবহৃত হয়, তাও আপনার জানা উচিত। অর্থাৎ ফেলে দেওয়া আবর্জনাকে কাজে লাগিয়ে, পুর্নব্যবহার করে আপনিও তৈরি করে নিতে পারবেন নতুন জিনিস। এই ধরনের লোহার স্ক্র্যাপ গলিয়ে, তা থেকে লোহারই অন্যান্য জিনিস তৈরি করে, তা আপনি ব্যবসার কাজে লাগাতে পারেন।

img 20221118 102731

প্রথমে আপনার আশেপাশের কিংবা আত্মীয়, বন্ধুদের কাছ থেকে আবর্জনা কিনে একটা দোকান খুলে ব্যবসা শুরু করতে পারেন। আবার আপনি চাইলে অনলাইনেও সরকারী স্ক্র্যাপ কিনে এই ব্যবসা করতে পারেন। তবে এই ব্যবসা কিন্তু প্রচুর পরিশ্রম রয়েছে। এছাড়াও আপনি পুরানো টায়ার এবং কাঠ থেকে স্টুল, টেবিল, চেয়ারের মতো জিনিস তৈরি করে তা বিক্রি করে অর্থ উপার্জন করতে পারেন। আবার ইন্টারনেটের সাহায্য নিয়ে পুরানো বোতলগুলিতে পেইন্টিং করে সাজানোর জন্য ফুলদানি, আবার তা দিয়ে নতুন কিছুও তৈরি করতে পারেন।

img 20221118 102715

এইভাবে বিভিন্ন স্থান থেকে পুরোন জিনিস সংগ্রহ করে তা পুনর্ব্যবহার করতে পারেন। তবে এই পুনর্ব্যবহার করার অর্থ প্লাস্টিক বা লোহা গলিয়ে তা থেকে অন্য পণ্য তৈরি করা নয়, এই জিনিসগুলোকে এমনভাবে সাজাতে হবে, যাতে তা থেকে নতুন কিছু তৈরি করা যায়।

Related Articles

Back to top button