কেউ ষষ্ঠ শ্রেণী পাশ, আবার কেউ দশম শ্রেণী ফেল! বলিউড তারকাদের শিক্ষাগত দৌড় দেখে চমকে যাবেন আপনিও

বিটাউন মানেই গ্ল্যামারের দুনিয়া। আর এই দুনিয়ায় নিজেদের ধরে রাখতে গিয়ে অনেক পরিশ্রম করতে হয় তারকাদের। এনাদের মধ্যে অনেকেই এমন আছেন, যারা অভিনয় দুনিয়ায় নিজেদের কেরিয়ার তৈরি করার জন্য প্রাথমিক শিক্ষার গন্ডিও পেরোয়নি। কিন্তু তাঁদের বড় পর্দায় কখনও চিকিৎসক, আবার কখনও আইনজীবী, আবার কখনও বড় ব্যবসায়ীর চরিত্রে দেখা যায়। তবে জানলে অবাক হবেন। আপনার প্রিয় তারকাদের মধ্যে অনেকেই এমন আছেন, যারা প্রাথমিক শিক্ষার গন্ডিটুকুই পেরোয়নি।

দেখে নিন বলিউডের সেলিব্রিটিদের শিক্ষার দৌড়-

img 20221125 185056

সলমান খান (Salman Khan)- বলিউডের তিন খানের মধ্যে অন্যতম জনপ্রিয় একজন অভিনেতা হলেন সলমন খান। তাঁর ফ্যান রয়েছে কয়েক কোটি। জানিয়ে রাখি, দ্য সিন্ধিয়া স্কুল এবং গোয়ালিয়রের সেন্ট স্ট্যান্সল স্কুল থেকে পাশ করার পর মুম্বাইয়ের ন্যাশনাল কলেজে ভর্তি হলেও অভিনয় দুনিয়ায় নিজের কেরিয়ার তৈরি করার জন্য মাঝপথেই পড়াশুনা ছেড়ে দেন এই অভিনেতা।

img 20221126 123036

করিশ্মা কাপুর (Karisma Kapoor)- নব্বই দশকের অন্যতম জনপ্রিয় এই অভিনেত্রী দিয়েছেন একের পর এক সুপারহিট সিনেমা উপহার। তবে এটা হয়ত অনেকেই জানেন না, ষষ্ঠ শ্রেণীর পর আর পড়াশুনা করেননি এই অভিনেত্রী।

img 20221126 123003

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)- বলিউড পেরিয়ে হলিউডেও নিজের অভিনয় দক্ষতা ফুটিয়ে তোলা এই অভিনেত্রী ব্যাঙ্গালোরের মাউন্ট কারমেল স্কুলে পড়াশোনা করেছেন। এরপর স্নাতক ডিগ্রি অর্জনের জন্য ইগনুতে ভর্তি হলেও, মডেলিং-এ যোগ দেওয়ায় পড়াশুনার পাঠ বন্ধ করে দেন এই অভিনেত্রী।

img 20221126 124607

আলিয়া ভাট (Alia Bhatt)- খান, কাপুর এবং বচ্চন পরিবারের মত, বলিউডের আরও এক সেলিব্রিটি পরিবার হল ভাট পরিবার। এই পরিবারের ছোট মেয়ে আলিয়া ভাট বিটাউনের খ্যাতনামা একজন অভিনেত্রী। বর্তমান সময়ে এক কন্যা সন্তানের জন্ম দিয়ে, তাঁকে নিয়েই ব্যস্ত রয়েছেন এই অভিনেত্রী। জানিয়ে রাখি, জামনাবাই নার্সী স্কুলে পড়াশুনা শুরু করলেও, অভিনয়কে ভালোবেসে কেরিয়ার করতে গিয়ে দশম শ্রেণীর পর আর পড়াশুনা করতে পারেননি এই অভিনেত্রী।

Related Articles

Back to top button