স্মার্ট ফোনের স্ক্রিন ভেঙে গেলে বাড়িতে বসে ফ্রীতেই করতে পারবেন ঠিক, রইল সহজ পদ্ধতি

আজকালকার যুগে প্রায় ৯০% মানুষের কাছে স্মার্ট ফোন রয়েছে। কিছু কিছু মানুষ তো নিজের ফোন ছাড়া ২ মিনিটও থাকতে পারে না। বেশির ভাগ মানুষকে সবসময় নিজেদের হাতে ফোন ক্যারি করতে দেখা যায়। এই সব মানুষরা সবসময় ফোনকে নিজের কাছে রাখে। এমনকি ফোন ছাড়া খাবার পর্যন্ত খায় না। এমন পরিস্থিতিতে যদি মানুষের ফোন খারাপ হয়ে যায় বা ফোনের কোনো সম্যসা সৃষ্টি হয় তখন মানুষের ফোনের সাথে জীবনও স্থির হয়ে যাওয়ার পরিস্থিতি হয়ে দাঁড়ায়।

তবে অধিকাংশ লোকের ক্ষেত্রে যেই জিনিসটা খুব দেখা যায় সেটা হলো তাদের ফোনের স্ক্রিন ফাটা। আসলে সবসময় ফোন হাতে নিয়ে চলার কারণে অনেক সময় ফোন হাত দিয়ে পরে ফেটে যায়। তারপর সেটি ব্যবহার করতে মানুষের অনেক সমস্যা হয়। কিন্তু তা সত্ত্বেও কষ্ট করে মানুষ ফাটা স্ক্রিনের ফোন ব্যবহার করে কারণ সেগুলি সারাতে অনেক বেশি টাকা লেগে যায়। কিন্তু আজ আমরা আমাদের কাছে এই সমস্যার সমাধান নিয়ে এসেছি। এবার আপনি ফোনের স্ক্রিন ফেটে গেলে সেটা বাড়ি। বসেই ফ্রিতে সারিয়ে নিতে পারবেন। আসুন জেনেনি পদ্ধতি।

১) টুথ পেস্টের সাহায্যে

যেই টুথ পেস্ট দিয়ে আপনি দাঁত মাজেন সেই পেস্টই ঠিক করবে আপনার ফোনের ক্র্যাক। যেই জায়গায় আপনার ফোনের স্ক্রিনে ক্র্যাক পড়েছে সেখানে পেস্টটি লাগান। তারপর কিছুক্ষন রেখেদিন ঐভাবেই। তারপর ধীরে ধীরে কটনের সাহায্যে পেস্টটি মুছে ফেলুন। দেখবেন ক্র্যাকটি অনেকটা পরিমানে ঠিক হয়ে গেছে।

২) এই ভাবে করুন স্ক্রিন গার্ডের প্রয়োগ

বলা হয় ফাটা স্ক্রিনের ফোন ব্যবহার করা উচিত না। কিন্তু ফোনের স্ক্রিন যদি অল্প পরিমাণে ক্র্যাক হয়ে থাকে এবং ফোন ঠিক ভাবে কাজ করার অবস্থায় থাকে তাহলে আপনি, আপনার ফোনের উপর স্ক্রিনগার্ড ব্যবহার করে ফোনটিকে ব্যবহার করতে পারবেন। কিন্তু খেয়াল রাখতে হবে যাতে ফোনের উপর চাপ না পরে।

বিদেশে যখন কোনো ফোনের স্ক্রিন ভেঙে যায় তখন সেখানকার লোক ক্লিয়ার রিপেয়ার টেপ ব্যবহার করে। এটি বেশ শক্ত ভাবে স্ক্রিনের উপর আটকে যায় আর আপনি সহজে নিজের ফোনকে ব্যবহার করতে পারবেন। আপনি চাইলে এই টেপ গুলি অনলাইনে অর্ডার করে কিনতে পারেন।

৩) সোশ্যাল মিডিয়ায় সাহায্য

সোশ্যাল মিডিয়া, অর্থাৎ ইউটিউব, গুগাল ইত্যাদি প্লাটফর্মে অনেক রকম পদ্ধতি থাকে যার দ্বারা আপনি আপনার ভাঙা স্ক্রিনের ফোনকে বাড়িতে বসে নিজেই ঠিক করে নিতে পারবেন। আপনি সোশ্যাল মিডিয়ায় সাহায্যেও নিজের ফোনকে ঠিক করে নিতে পারবেন।

 

Related Articles

Back to top button