১৪ রকম ভাবে বিক্রি করেন সিঙ্গাড়া, এই স্বামী স্ত্রীর বার্ষিক উপার্জন ৭ কোটি টাকা

সমোসা পার্টি (Samosa Party) একটি এমন প্রচেষ্টা যেখানে সিংগাড়াকে আরও নতুন ভাবে প্রদর্শন করা হয়। বাড়িতে বিকেলের জল খাবারে হোক বা বাড়িতে অথিতি এলেও সিংগাড়া হল সব থেকে সহজ এবং সুস্বাদু খাবার। আজ সামোসা পার্টি সম্পর্কে কথা বলা হবে। আসলে সমোসা পার্টি (Samosa Party) হল একটি স্টার্টআপ যার সম্পর্কে বলা হবে। যেটি আমাদের ভারতীয়দের প্রিয় খাবার সিংগাড়া তৈরি করে। যা কোটি টাকার ব্যবসাও তৈরি করেছে। বেঙ্গালুরুতে ১৫টি স্থানে ‘সামোসা পার্টি’ (Samosa Party) স্টোর পাওয়া যায়। এখন গুরুগ্রামেও এর দোকান পাওয়া যাচ্ছে। অনেক ফুড ডেলিভারি অ্যাপেও এই কোম্পানির সামোসা পাওয়া যায়।

Samosa Party

কিভাবে এই ধারণা এসেছে

বেঙ্গালুরুর অমিত নানওয়ানি এবং দীক্ষা পান্ডে সমোসাকে এক অন্য মাত্রা দিতে এই ধারণাটি ভাবেন। তারা একসাথে এটিকে একটি ব্র্যান্ড বানিয়েছে। দীক্ষা ভেবেছিলেন যে বাজারে পিৎজা, বার্গার ইত্যাদির মতো অনেক ব্র্যান্ডের আইটেম রয়েছে এবং যদি কেউ শহরে সমোসা খেতে চায় তবে তাদের কাছাকাছি স্থানীয় দোকানের উপর নির্ভর করতে হবে। মানুষের কাছে বার্গার, পিজ্জার মতো সমোসার বিকল্পও থাকা উচিত যাতে তারা অনলাইনে অর্ডার করে এবং ব্র্যান্ডেড সামোসা তাদের কাছে পৌঁছায়। এই চিন্তা থেকেই তিনি ব্যবসার ধারণা পান।

১৪ ধরনের সামোসা প্রস্তুত করা হয়

সামোসা পার্টি ব্র্যান্ড ১৪ ধরনের সামোসা প্রস্তুত করে। যে মসলাগুলো সামোসার ভেতরে ভরতে হবে, সেগুলোর ওপর একটা কোড বসানো হয়। দীক্ষা ও অমিত বলেন, যতদিন আপনি একটি ভালো পণ্য মানুষকে দিতে থাকবেন, ততদিন আপনি বাজারে থাকবেন। তারা কোনোভাবেই গুণমানের সঙ্গে আপস করেন না।

প্রতি বছর ৫০ লাখ সামোসা বিক্রি হয়

ব্র্যান্ডটি প্রতি মাসে প্রায় ৫০,০০০ অর্ডার নিতে সক্ষম এবং ‘সামোসা পার্টি’ প্রতি বছর প্রায় ৫ মিলিয়ন সামোসা বিক্রি করে। স্টার্ট আপ কোম্পানির টার্নওভারও কোটি টাকা এবং বার্ষিক আয়ও। ‘সামোসা পার্টি’-এর লাভ দ্রুত বাড়ছে এবং এখান থেকেই তিনি সাহস পেয়ে গুরুগ্রামে নিজের ইউনিট শুরু করেন।

Samosa Party