চীনে থাকা নিজের যমজ ব্যাক্তির সাথে দেখা করতে চান ইলন মাস্ক, যদিও মনে রয়েছে একটাই ভয়

টেসলার সিইও(CEO)এবং বিশ্বের সবচেয়ে ধনীতম ব্যক্তি হলেন ইলন মাস্ক। তিনি এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন। সম্প্রতি টুইটার কেনার জন্য চুক্তি সাক্ষরিত করেছেন তিনি। চুক্তি সম্পন্ন হলে ৪ হাজার ৪০০ কোটি ডলারের বিনিময়ে টুইটারের মালিক হবেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন। তবে এসবের মধ্যেই , ইলন মাস্কের মতোই দেখতে একজন ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। এমনকি এই ব্যক্তির ছবি এলন মাস্কের কাছেও পৌঁছেছে এবং তিনি তার সাথে দেখা করতে আগ্রহ প্রকাশ করেছেন।

আসলে, হুবহু ইলন মাস্কের মতই দেখতে একটি চাইনিজ ব্যাক্তির ভিডিও গতবছর থেকে ইন্টারনেটে ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে। তার প্রথম ভিডিওটি ভাইরাল হয় Douyin নামক প্লাটফর্মে-এ যা TikTok-এর চীনা সংস্করণ। সেই ভিডিওতে ব্যাক্তিটিকে একটি বিলাসবহুল টেসলা গাড়ির সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় এবং নিজেকে ইলন মাস্ক হিসেবে পরিচয় দিতে দেখা যায়।

একজন টুইটার ব্যবহারকারী ইলনকে এই সম্পর্কে জিজ্ঞাসা করলে, তিনি বলেছিলেন- “আমি এই লোকটির সাথে দেখা করতে চাই। যদি সে বাস্তব হয়। আজকাল ডিপফেক প্রচলিত তাই বলা কঠিন।”
আপনাদের জানিয়ে রাখি, ডিপফেক হল একটি উন্নত ডিজিটাল প্রযুক্তি যার সাহায্যে একজনের মুখের আদল অন্যজনের মুখের ওপর বসানো যায়। এই প্রযুক্তির মাধ্যমে কোনো ব্যক্তি তার ভিডিও বা ছবিতে অনায়াসেই নিজের চেহারা অপর কোনো ব্যাক্তির সাথে পরিবর্তন করতে পারেন।

 

 

TikTok-এ এই চীনা ব্যাক্তির mayilong0 নামের একটি অ্যাকাউন্ট রয়েছে। যেখানে তাঁর ২,৩০,০০০ এরও বেশি অনুসরণকারী রয়েছে। এই অ্যাকাউন্টে, ইলন মাস্কের নকল ব্যাক্তিটি অনেক ভিডিও পোস্ট করেছেন। এতে তিনি তার পরিচয়ের ভিডিওও পোস্ট করেছেন যাতে তিনি নিজেকে চীনের ইলন মাস্ক হিসেবে বর্ণনা করছেন। লোকেরা ইলনের এই চাইনিজ চেহারার নাম দিয়েছে ই-লং মাস্ক।

Related Articles

Back to top button