কাঁদায় মিলল এমন মূল্যবান জিনিস বিক্রি করতে গিয়ে ব্যাক্তি পেলেন ৩৭ লাখ টাকা! রাতারাতি হলেন মালামাল

কাঁদায় মিলল এমন মূল্যবান জিনিস বিক্রি করতে গিয়ে ব্যাক্তি পেলেন ৩৭ লাখ টাকা

পৃথিবী ( Earth) অনেক প্রাচীন। সেই কোন কালে শুরু হয়েছিল সভ্যতা। অনেক ঘাত প্রতিঘাত ও পরিবর্তনের মাধ্যমে ঘরে উঠেছে আজকের আধুনিক সভ্যতা। তবে এই আধুনিক সভ্যতার মধ্যে লুকিয়ে রয়েছে প্রাচীনের ছাপ। আজও মাটি খুঁড়লে তাই বেরিয়ে আসে নানা প্রাচীন সামগ্রী। না মনে করিয়ে দেয় সেই অতীতের কথা। এই সামগ্রী গুলি বর্তমান সময়ে অনেক মূল্যবান। সম্প্রতি এক ব্যাক্তি মাটি খুঁড়ে এমনই এক মূল্যবান আংটি পেলেন। দাম শুনলে আপনি অবাক হবেন। চলুন বিস্তারিত জেনে নিন।

Ground

ঘটনাটি যুক্তরাজ্যে ঘটেছে। যুক্তরাজ্যের ডেভিড বোর্ড ( David Bord) নামক এক ব্যাক্তি মাটি থেকে খুঁজে পেলেন এক বহু পুরানো আংটি। জানা যাচ্ছে আংটিটি ১৪ শতকের পুরানো। বহু বছর ধরেই মাটিতে পুঁতে রাখা হয়েছিল এটি। তবে অবশেষে এটি হাতে আসে ৬৯ বছর বয়সী ডেভিড বোর্ডের হাতে। এটি তিনি ডরসেটের বোলিং গ্রিন ফার্মহাউস থেকে পেয়েছেন। যেটি তাঁর এক বন্ধুর খামারবাড়ি। বহু প্রাচীন এই আংটিটি তিনি প্রায় ৩৭ লক্ষ টাকা দিয়ে বিক্রি করছেন।

প্রসঙ্গত, ডেভিডের বন্ধুর এই খামারবাড়িটি এক সময় স্যার টমাস ব্রুকের মালিকানাধীন ছিল। স্যার টমাস ব্রুকের ১৪ শতকের মানুষ। তিনি একজন বড় জমিদার ছিলেন। জানা যাচ্ছে, এই আংটিটি তিনি তাঁর স্ত্রী লেডি জন ব্রুককে তাঁদের বিয়েতে উপহার দিয়েছিলেন। আংটিটি সোনা ও হীরার মিশ্রনে তৈরি। এই আংটিতে ফরাসি ভাষায় লেখা রয়েছে, ‘আমি যেভাবে তোমার বিশ্বাসকে সামলেছি, তুমিও তা সামলাও’।

Old ring

মূল্যবান এই আংটিটি ডেভিড নুনানদের কাছেবিক্রি করছেন। আংটির এই দাম পেয়ে তিনি অবাক হয়েছেন। আসলে পেশায় তিনি লরি চালক। ছোট্ট এই আংটির অর্থ তাঁকে অনেক লাভবান করেছেন। ৩৭ লক্ষ টাকা দিয়ে আংটিটি বিক্রি হবে, তা তিনি কল্পনাতেও ভাবেননি। এই অর্থ তিনি তাঁর বন্ধুর সঙ্গে ভাগ করে নেবেন বলে জানা যাচ্ছে। ডেভিড জানিয়েছেন, এই অর্থের কিছু অংশ দেবেন তাঁর বন্ধুকে। অন্যদিকে আগে তিনি বিয়ার খেতেন, এবার থেকে এত অর্থের মালিক হয়ে তিনি শ্যাম্পেন পান করবেন।

Related Articles

Back to top button