“আমার মতো করেই…”- টাটার হাতে বিসলেরিকে তুলে দিয়ে আবেগপ্রবন কথা বললেন কোম্পানির মালিক

বিসলেরিকে তুলে দিয়ে আবেগপ্রবন কথা বললেন

জলের বোতল বিসলেরি নাম বেশ জনপ্রিয় রয়েছে। এই কোম্পানির চেয়ারম্যান হলেন রমেশ চৌহান (Ramesh Chouhan)। বেশ রমরমিয়ে চলেছে এই ব্যবসা। রমেশ চৌহান শুধু বিসলেরী নয়, থাম্বস আপ, গোল্ড স্পট , লিমকার মত জনপ্রিয় ব্র্যান্ডের (Popular Brand) মালিক ছিলেন। তবে তিনি অনেক বছর নিজে চালালেও এখন উত্তরসূরির অভাবে সেটা চালানো একপ্রকার অসম্ভব হয়ে পড়েছে। আসুন বিস্তারিত জেনে নিন।

Bisleri Bottle

বিসলেরি (Bisleri) থেকে প্রতিবছর কোটি কোটি টাকা উপার্জন করে থাকে। আগামী বছরেই এই ব্যবসা থেকে কম করেও হলে ২০০ কোটি টাকার উপরে হবে। তবে সংস্থার কর্ণধার রমেশ কার্যত তিনি তাঁর ভবিষ্যত উত্তরাধিকার খুঁজে পাচ্ছেন না। এই কারণে তিনি সিদ্ধান্ত নিয়েছেন, টাটা গ্রুপের (Tata Group) হাতে বিসলেরির সংস্থাটি তুলে দেবেন।

তিনি নিজেই জানিয়েছেন, ‘ আমি ব্যবসাতে শুধু টাকার জন্য নয়, এখানে আবেগ ও অনুভূতি মিলেও আছে। কর্মীরাও এতদিন আবেগ এবং উৎসাহ দিয়ে করে এসছে।আমি শুধু টাকাকে না দেখে এমন একটা সংস্থা খুঁজছিলাম, যারা আমার সংস্থাকে আমারই মত দেখাশুনা করবে। তাই টাটা গ্রুপকে পছন্দ করেছি। ‘

Ratan Tata

রমেশ চৌহান মনের দিক থেকেও একজন খুবই ভালো মানুষ। তিনি পরিবেশের বিষয়ে যথেষ্ট সচেতন। সেই বিষয়ে তিনি কাজও করে থাকেন। এছাড়াও তিনি জনসেবামূলক কাজ করে থাকেন। তিনি দরিদ্রের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থাও করে থাকেন।

Ramesh Chouhan

Related Articles

Back to top button