আবারো চাপ বাড়তে চলেছে গ্ৰাহকদের, বাড়তে চলেছে রিচার্জ প্ল্যানের দাম! দেখুন Jio, Airtel,Vi, BSNL এর ১ বছরের সেরা সস্তা প্ল্যানগুলি

বাড়তে চলেছে রিচার্জ প্ল্যানের

ভারতের অন্যতম তিনটি প্রধান টেলিকম সংস্থা হল রিলায়েন্স জিও (Reliance Jio), এয়ারটেল (Airtel), ভোডাফোন আইডিয়া (VI) এবং বিএসএনএল (BSNL)। তিনটি সংস্থাই গ্রাহকদের জন্য বিভিন্ন মূল্যের রিচার্জ প্ল্যান (Recherge Plan) বাজারে এনেছে। প্রসঙ্গত গত বছরের শেষ দিকে প্ল্যানগুলির দাম বেশ কিছুটা বাড়ানো হয়েছিল। এবার আরও একবার ট্যারিফ প্ল্যানের দাম বাড়তে পারে বলে জানা যাচ্ছে। কেননা ইতিমধ্যে দেশে 5G লঞ্চ করেছে বেশির ভাগ টেলিকম সংস্থা। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে 4G প্ল্যানগুলির দাম বাড়তে পারে। তাই দাম বাড়ার আগেই এক বছরের জন্য রিচার্জ করে নিন। আজকের প্রতিবেদনে আপনাদের এমন কিছু রিচার্জ প্ল্যান সম্পর্কে জানাবো, যা সাশ্রয়ী মূল্যে এক বছর পর্যন্ত বৈধ থাকবে।

সাশ্রয়ী মূল্যের বার্ষিক রিচার্জ প্ল্যান সম্পর্কে জেনে নিন

১) এয়ারটেলের (Airtel) ১,৭৯৯ টাকার বার্ষিক প্ল্যান

এয়ারটেলের এক বছরের জন্য এক দুর্দান্ত প্ল্যান রয়েছে। যার খরচ পড়বে ১,৭৯৯ টাকা। এই প্লানের বৈধতা ৩৬৫ দিন। এখানে ২৪ GB ডেটা পাবেন ও আনলিমিটেড ফ্রি ভয়েস কল। এর সাথে পাবেন ৩,৬০০টি এসএমএস এর সুবিধা। অন্যদিকে ৩ মাসের জন্য Apollo 24/7 Circle ব্যাবহারের সুবিধা। এই রিচার্জটি করলে FASTag থেকে ১০০ টাকা ক্যাশব্যাক পাবেন। এছাড়া পাবেন ফ্রি Hello Tunes, এবং Wynk Music-এর ফ্রি সাবস্ক্রিপশন।

২) ভোডাফোন-আইডিয়ার (Vodafone-Idea) ১,৭৯৯ টাকার বার্ষিক প্ল্যান

Vodafone IDEA

৩৬৫ দিন মেয়েদের একটি দুর্দান্ত প্ল্যান রয়েছে ভিআই এর অধীনে। এর প্ল্যানে পাবেন ৩,৬০০টি এসএমএস। অন্যদিকে পাবেন ২৪GB ডেটা ও আনলিমিটেড ভয়েস কল। এছাড়া Vi Movies & TV অ্যাপের বেসিক অ্যাক্সেসে মিলবে ভিআই এর এই প্ল্যানে।

৩) জিও (Reliance Jio)-এর ২,৫৪৫ টাকার বার্ষিক প্ল্যান

Jio

২,৫৪৫ দামে জিও একটি দুর্দান্ত রিচার্জ প্ল্যান রয়েছে। যেখানে আপনি দৈনিক ১.৫GB ডেটা পেয়ে যাবেন। অর্থাৎ এক বছরে মোট ৫০৪ GB ডেটা পেয়ে যাবেন। অন্যদিকে প্রতিদিন ১০০টি করে ফ্রী এসএমএস পাবেন। এছাড়া আনলিমিটেড ভয়েস কলিংয়ের বিশেষ সুবিধা। প্ল্যানটি ৩৬৫দিন বৈধ থাকবে। এরসাথে JioCinema, JioTV, JioCloud এবং JioSecurity অ্যাপের সাবস্ক্রিপশনের সুবিধাও পেয়ে যাবেন।

৪) বিএসএনএল (BSNL)-এর ৭৯৭ টাকার বার্ষিক প্ল্যান

BSNL

রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিকম সংস্থা বিএসএনএল। যা গ্রাহকদের সবচেয়ে সস্তায় রিচার্জ প্ল্যান অফার করে। এই সংস্থার বার্ষিক প্ল্যান আপনি পেয়ে যাবেন ৭৯৭ মূল্যে। যার বৈধতা ৩৬৫ দিন। এই প্ল্যানে গ্রাহকেরা আনলিমিটেড কলের পাশাপাশি পেয়ে যাবেন দৈনিক ২GB করে ডেটা। এরসাথে পাবেন দৈনিক ১০০টি করে ফ্রী এসএমএস।

Related Articles

Back to top button