ভগবান শ্রী রামের চরিত্রে অভিনয়ের জন্য ১৫০ কোটি টাকা দাবি দক্ষিণী অভিনেতা প্রভাসের

ভগবান রাম সারা দেশে অনেক সংস্কৃতির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র। তাঁকে পর্দায় তুলে ধরার জন্য অনেকগুলি চলচ্চিত্র নির্মাণ করা হয়েছে। বর্তমানে আলোচনায় রয়েছে ‘ আদিপুরুষ ‘। যেটি নির্মাণ করছেন ওম রাউত। ভগবান রামের চরিত্রে অভিনয় করছেন প্রভাস। তিনি এর জন্যে ১৫০ টাকা পারিশ্রমিক ধার্য করেছেন।

চলচিত্রটি নির্মাণে খরচ হবে প্রায় ৫০০ কোটি টাকা। ছবিটির তেলেগু ও হিন্দি ভাষায় নির্মিত হচ্ছে। এটিই সবথেকে ব্যায়বহুল সিনেমা গুলির মধ্যে একটি হতে চলেছে। হিন্দি ও তেলেগু ছাড়াও তামিল, মালায়লাম এবং কন্নড় ভাষায় ডাব করা হচ্ছে ছবিটি। সংক্রান্তি উপলক্ষে আগামী ২০২৩-এর ১২ই জানুয়ারী প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ছবিটি। এই ছবিতে রামের চরিত্রে অভিনয় করবেন দক্ষিণী সুপারস্টার প্রভাস এবং জানকির ভূমিকায় দেখা কৃতি স্যাননকে।

অন্যদিকে, বিগ বাজেটের এই ছবিতে লঙ্কাপতি রাবনের ভূমিকায় অভিনয় করতে প্রস্তুত সাইফ আলি খান। তবে আপনাদের জানিয়ে রাখি, এর আগে হরনাথ, সুমন এবং শ্রীকান্তের মতো অভিনেতারাও বিভিন্ন তেলেগু ছবিতে ভগবান রামের ভূমিকায় অভিনয় করেছিলেন। এই নিবন্ধে এমন পাঁচ অভিনেতাদের কথা বলা হয়েছে, যারা রামের ভূমিকায় অভিনয় করেছিলেন।

১) জুনিয়র এনটিআর (Junior NTR)

বাল্মীকির রামায়ণ অবলম্বনে’ বলরামায়ণম’ সিনেমাতে ভগবান রামের ভূমিকায় অভিনয় করেছেন দক্ষিণী সুপারস্টার জুনিয়র এনটিআর। সেই বছরে ছবিটি ‘সেরা শিশু চলচ্চিত্র’ হিসেবে নির্বাচিত হয়েছিল এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছিল। এগুলি ছাড়াও আরো অনেক পুরস্কার জিতেছে চলচ্চিত্রটি। সীতাকে অপহরণ করার কারণে রাবনের প্রতি রামের প্রতিশোধ নেওয়া ছবিটির বিষয় ছিল।

২) শোবন বাবু (Sovan Babu)

দ্বিতীয় প্রজন্মের নায়কদের মধ্যে উপ্পু শোভনা চালাপতি রাও ওরফে শোবন বাবু জনপ্রিয় একজন। ইনি সিনেমাতে ভগবান রামের ভূমিকায় অভিনয় করেছিলেন এবং তাঁর অভিনয় দর্শকের কাছে প্রসংশিত হয়েছিল। ওই ছবিতেই সীতার ভূমিকায় চন্দ্রলেখা অভিনয় করেছেন। তিনি সুপারহিট সিনেমা ‘সম্পূর্ণ রামায়ণম’-এ ভগবান রামের চরিত্রে অভিনয় করেছিলেন। ছবিটির পরিচালনা করেছেন বাপু। মুক্তিপ্রাপ্ত বছরের অন্যতম সুপারহিট বাণিজ্যিক ছবি ছিল।

৩) সিনিয়র এনটি আর (Senior NTR)

তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় সিনিয়র অভিনেতা হলেন সিনিয়র এনটিআর। তিনি প্রথম প্রজন্মের তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রির অভিনেতা এবং ম্যাটিনি আইডলদের মধ্যে একজন। তিনি প্রায়শই তেলুগু সিনেমার অন্যতম সেরা অভিনেতা হিসেবে বিবেচিত হন। হিন্দু দেবতা, ভগবান কৃষ্ণ, কর্ণ এবং রামের চরিত্রে অভিনয় করার তিনি বিশেষ পরিচিত লাভ করেছেন। তার চলচ্চিত্রগুলি পর্দায়, অভিনয় করা চরিত্রগুলির মাধ্যমে জনসাধারণের মসিহা হয়ে ওঠেন। এনটিআর পর্দায় 18 বারের বেশি ভগবান কৃষ্ণের ভূমিকায় অভিনয় করেছেন – ‘লাভ কুশ’, ‘সীতারাম কল্যাণম’, ‘শ্রী রামা পট্টাভিষেকম’ এবং অন্যান্যের মতো ব্লকবাস্টার হিটগুলিতে ভগবান রাম হয়েছেন।

Related Articles

Back to top button