Share Market: এই স্টক থেকে ৯৬ কোটি টাকার শেয়ার তুলে নিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা

ভারতের গেমিং এবং হসপিটালিটি ফার্মের একটি সুপরিচিত নাম হল ডেল্টা কর্প লিমিটেড (Delta Corp Limited)। এই সংস্থা বিভিন্ন ব্রান্ডের অধীনে ক্যাসিনো এবং হোটেল পরিচালনা করে। সম্প্রতি শেয়ার মার্কেট ক্র্যাশ করেছে রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের জন্য। সেই সঙ্গে মুখ থুবড়ে পড়েছে ডেল্টা কর্পের শেয়ার দরও। এমন পরিস্থিতিতে রাকেশ ঝুনঝুনওয়ালা ( Rakesh Jhunjhunwala), যাকে স্টক মার্কেটের বিগ বুল বলা হয়। তিনি সময় থাকতেই এই কোম্পানির বেশ বড় অংশের স্টক ছেড়ে দিয়েছেন।

Rakesh Jhunjhunwala

স্টক মার্কেট এক্সচেঞ্জে ডেল্টা কর্পের তথ্য অনুসারে, রাকেশ ঝুনঝুনওয়ালা ১৭ জুন ২০২২ -এ কোম্পানির ৫৭.৫ লাখ শেয়ার বিক্রি করে দিয়েছেন। যার কারণে ২০ শে জুন ২০২২ তারিখে ডেল্টা কর্পোরেশনের শেয়ার ৮.৫ শতাংশেরও বেশি কমে গেছে। শেয়ার বাজারের ‘বিগ বুল’ রাকেশ ঝুনঝুনওয়ালা দীর্ঘদিন তাঁর পোর্টফোলিওতে ডেল্টা কর্পের শেয়ার ধরে রেখেছিলেন। গত সোমবারেও এই স্টক বিক্রি হয়েছে। যার জন্য স্টকটি এখন ৫২-সপ্তাহের সর্বনিম্ন স্তর ১৬২.১০ টাকায় পৌঁছেচে।

বর্তমানে ডেল্টা কর্পের মার্কেট ক্যাপিটাল প্রায় ₹৪,৫১১.৭ কোটি টাকা। BSE-এর ডেটা অনুসারে, রাকেশ ঝুনঝুনওয়ালা ডেল্টা কর্পোরেশনে শেয়ার প্রতি ₹১৬৭.৭ মূল্যে ৫৭,৫০,০০০ ইক্যুইটি শেয়ার বিক্রি করেছেন।অর্থাৎ হিসাব অনুযায়ী প্রায় ₹৯৬.১২ কোটি টাকার শেয়ার তিনি বিক্রি করেছেন। যার ফলে স্টকটিতে এখন বড়সড় পতন হয়েছে।

Share Market

তথ্য অনুসারে, রাকেশ ঝুনঝুনওয়ালা এবং তার স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালা ২০২২ সালের প্রথম তিনমাসে ক্যাসিনো কোম্পানি ডেল্টা কর্প-এ ৭.৫ শতাংশ বা প্রায় ২ কোটি ইক্যুইটি শেয়ার ধরে রেখেছিলেন। যেখানে ব্যক্তিগত ভাবে রাকেশ ঝুনঝুনওয়ালার হোল্ডিং ৪.৩ শতাংশ ১,১১,৫০,০০০ ইক্যুইটি শেয়ার। আর তাঁর স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালার (Rekha Jhunjhunwala) ছিল ৩.২ শতাংশ বা ৮৫,০০,০০০ ইক্যুইটি শেয়ার। সেইমতো মিলিত ভাবে ₹৩৪০ কোটি টাকার শেয়ার তাঁদের ছিল। তবে বর্তমানে নয়া আপডেট অনুসারে, তাঁরা এখন ডেল্টা কর্পোরেশনে মোট ৬.২% শেয়ার হোল্ডার।

Related Articles

Back to top button