টাটা কোম্পানির এই ২ টি Stock-এ রাকেশ ঝুনঝুনওয়ালা একদিনে আয় করলেন ৫৯০ কোটি টাকা

গতকাল শেয়ারবাজারে ভালোরকম দরপতন ঘটেছে। এতে বড়সর মুনাফা হয়েছে প্রবীণ বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার (Rakesh Jhunjhunwala). তিনি টাটা গ্রুপের (Tata Group) দুটি শেয়ার থেকে আয় করেছেন ৫৯০ কোটি টাকা। এই দুটি শেয়ারের নাম হলো টাটা মোটরস এবং টাইটান কোম্পানি।

Rakesh Jhunjhunwala

 

 

জাতীয় স্টক এক্সচেঞ্জের টাইটানের (Titan) শেয়ার মঙ্গলবার দিন বেড়েছে ১১৮.২৫ টাকা। টাটা মোটরসের (Tata Motors) শেয়ারও একইদিনে বেড়েছে ১৫.৪০ টাকা। শেয়ারের দাম দ্রুত বাড়ার কারণে লাভ হয়েছে রাকেশ ঝুনঝুনওয়ালার। তাঁর সম্পদের পরিমাণ ৫৯০ কোটি টাকা বেড়ে দাঁড়িয়েছে মাত্র ১ দিনেই।

মঙ্গলবার দিন টাইটান কোম্পানির শেয়ার ২০৭৯.৯৫ টাকায় বন্ধ হয়েছে। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (National Stock Exchange) শেয়ারের দাম বেড়েছে ৬.০৩ শতাংশ। এই সোমবার এনএসইতে টাইটানের শেয়ার বন্ধ হয়েছিল ১৯৬১.৭০ টাকায়। মঙ্গলবার দিন টাইটানের শেয়ারের দাম বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ১১৮.২৫ টাকা। টাটা মোটরসের শেয়ার মঙ্গলবার দিন এনএসইতে বন্ধ হয়েছে ৩৯৮.১০ টাকায়।

Rakesh Jhunjhunwala & Tata Motors Share

 

সোমবার দিন টাটা মোটরসের শেয়ার সমাপনী স্তরের বিপরীতে বেড়েছে ১৫.৪০ টাকা। রাকেশ ঝুনঝুনওয়ালার মার্চ ত্রৈমাসিক শেয়ারহোল্ডিং প্যাটার্ন অনুসারে টাইটান কোম্পানিতে শেয়ার রয়েছে ৩,৫৩,১০, ৩৯৫ টি। তাঁর স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালার কাছে শেয়ার রয়েছে ৯৫, ৪০, ৫৭৫ টি। দুজনের কাছে টাইটানের মোট শেয়ার রয়েছে ৪,৪৮,৫০,৯৭০ টি। ২০২২ সালে ফাইনান্সিয়াল বছরে (Financial Year) চতুর্থ ত্রৈমাসিক শেয়ারহোল্ডিং প্যাটার্ন অনুসারে, টাটা মোটরসে শেয়ার রয়েছে ৩,৯২,৫০,০০০ বা ১.৮ শতাংশ।

Related Articles

Back to top button