কাস্টিং এজেন্সি করতো বার বার রিজেক্ট, নিজের স্ট্রাগলের কাহিনী শোনালেন রাজপাল যাদব

বলিউড হাস্যকৌতুক অভিনেতা রাজপাল যাদব গত দুই-দশক ধরে ফিল্ম ইন্ডাস্ট্রির একটি অংশ। যিনি চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করে থাকেন। তিনি তার কমিক অভিনয়ের জন্য বিশেষভাবে সুপরিচিত এবং দর্শকদের মন জয় করে থাকেন। তবে রাজপাল যাদবের মুম্বাই এসে বলিউড জগতে পা রাখা সহজ ছিল না। তার ক্যারিয়ারের প্রথম পর্যায়ে তাকে প্রত্যাখ্যানের সম্মুখীন হতে হয়েছিল। তিনি এক সাক্ষাতকারে বলেছেন, তার মুম্বাই সফর ছিল অন্য কাজের সূত্রে কিন্তু লোকে তাকে কাজ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রত্যাখ্যান করেছে। চলুন আজকের আর্টিকেলে রাজপাল যাদবের ক্যারিয়ারের আগমন সম্পর্কে জানব।

সম্প্রতি তিনি মুম্বাইয়ে চাকরির খোঁজে এসেছিলেন। অভিনেতা রাজপাল যাদব তার ক্যারিয়ারের প্রথম দিকের কথা স্মরণ করে বলেছেন, “আমি অনেক কাস্টিং এজেন্সিতে যেতাম সেখানে কাজ পাবো বলে এবং ছবিও রেখে আসতাম”। তিনি জানান 2000 দশকে নেট দুনিয়া এত ডিজিটাল ছিল না। সেখানে ফেসবুক ও হোয়াটসঅ্যাপ এর মত জিনিস গুলো বিদ্যমান ছিল না। তিনি বলেন এক অফিস থেকে অন্য অফিসে কাজ পাবার আশায় ছবি রেখে আসত। প্রায় দেড় মাস পর তার একটি বন্ধুর সাথে সাক্ষাত হয় এবং তাকে জানান তিনি এখনো কোনো অফিস থেকে কাজের ফোন পাইনি। যদিও ছবি দেখে কোন অফিস কাজ দেয়ার অস্বীকার করতেন না। সবাই কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিতেন। যার ফলে আমি ভাবতাম আমাকে ছবিতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হবে।

রাজপাল যাদব প্রাথমিকস্থায় মুম্বাইয়ে খুব বিভ্রান্ত ছিলেন। রাজপাল বলেন, আমি এই জায়গায় কাজ পাব আশা করেছিলাম। আমার অনেক কাজ আছে এই ভুল বোঝাবুঝিতে ওইখানে 2-4 মাস কাটিয়ে দিয়েছিলাম। কিন্তু ফলাফল ছিল শূন্য সেখান থেকে কোনো কাজের জন্য ফোন আসেনি। তাকে বলিউড জগতে এন্ট্রি নিতে প্রাথমিকবস্থায় অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছে। তার ছোট ছোট চরিত্রের ভূমিকা অনেক ছবিতেই দেখা গিয়েছে। তার হাস্য কৌতুক অভিনয় দর্শকদের মন জয় করে থাকেন।

আজকাল রাজপাল যাদব ‘ভুল ভুলাইয়া-2’ ছবির সাফল্য উপভোগ করছেন। তিনি এই ছবিতে একটি ছোট্ট চরিত্র পন্ডিত-এর ভূমিকায় অভিনয় করেছেন। এই অভিনেতাকে খুব শীঘ্রই ‘রুবিনা দিলাইক’ এবং হিতেন তেজ্বানির ওয়েব সিরিজ ‘অর্থ’-এ দেখা যাবে। সিরিজটি খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে।

Related Articles

Back to top button