এবার পুজোতে অসুরের ভূমিকায় বৃষ্টি! সপ্তমী অষ্টমীতে রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা

পুজোতে অসুরের ভূমিকায় বৃষ্টি

বাঙালির সবচেয়ে বড় উৎসব শারদিয়া বা দুর্গা উৎসব। সেই উৎসবের সূচনা হয়ে গেছে। আজ মহাপঞ্চমী। দ্বিতীয় থেকেই মণ্ডপে মণ্ডপে দর্শকের ভিড় স্পষ্ট হচ্ছে। আসলে ২ বছর করোনার জেরে, এই উৎসব থমকে ছিল। তবে এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে। আর এই পরিস্থিতিতে মানুষ দলে দলে মণ্ডপে ভিড় জমাচ্ছে। তবে উৎসবের সূচনাতেই বড় দুঃসংবাদ নিয়ে এলো আবহাওয়া দপ্তর (Alipur Weather Office)। কি সেই দুঃসংবাদ? আজকের প্রতিবেদনে আপনাদের এ নিয়েই জানাবো।

Rain

পঞ্চমীর শুরুতে আবহাওয়া নিয়ে দুঃসংবাদ (Weather Report) দিলো আলিপুর আবহাওয়া দপ্তর। পঞ্চমী থেকে দশমী আকাশ থাকবে মেঘলা। হালকা থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা। আজ অর্থাৎ শনিবার বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত (Vertigo)। এই ঘূর্ণিবাতের নিম্নচাপে রূপান্তর হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। এই কারণে পুজোর কয়েকটা দিন দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে।

 

আজ সারাদিন দক্ষিণবঙ্গের (South Bengal) জেলা গুলির আকাশ মেঘলা ছিল। তবে আগামী কাল অর্থাৎ ষষ্ঠী থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সপ্তমী ও অষ্টমীতে আকাশ পুরোপুরি মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। নবমী ও দশমীতে আবহাওয়া আরো খাপার হবে। ওই দিন দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা যেমন মেদিনীপুর, ঝাড়গ্রামে সহ দুই চব্বিশ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

Maa Durhga

উত্তরবঙ্গের (North Bengal) কথা যদি বলি, তাহলে আগামীকাল পর্যন্ত আকাশ মেঘলা থাকবে। কিছু কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হবে। গরম ও বাতাসে আদ্রতা বাড়বে। সপ্তমী পর্যন্ত এই ধরণের আবহাওয়া বিরাজ করবে উত্তরবঙ্গের আকাশে। তবে অষ্টমী থেকে এই আবহাওয়া আরো খারাপ হবে। ভারী থেকে অতিভারি বৃষ্টির সম্ভবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। দশমী পর্যন্ত একই আবহাওয়া বিরাজ করবে।

Related Articles

Back to top button