দশম শ্রেণী পাস পরীক্ষার্থীরাও করতে পারবেন আবেদন রেলের তরফে ৪০০০ শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

পশ্চিমবঙ্গ রেল দপ্তরের তরফ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা করেছে। যে পদের জন্য নিয়োগ করা হবে, সেই পদটি হলো পশ্চিম রেল ট্রেড অ্যাপ্রেন্টিস । এই পদের জন্য প্রার্থী নিয়োগ করা হবে তিন হাজারেরও বেশি। নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে চাকরির আবেদন করতে হবে। আসুন বিস্তারিত জেনে নিন।

যে যে পদে আবেদন করতে পারবে, সেই পদগুলি হলো রেলওয়ে ফিটার, ওয়েন্ডার, কার্পেন্টার। এছাড়াও আরো কিছু পদে নিয়োগ করা হবে – টার্নার, পেইন্টার, মেকানিক, প্লাম্বার ইত্যাদি। আবেদন করার অফিসিয়াল ওয়েব সাইটটি হলো rrc-wr.com. আবেদন করার শেষ তারিখ হলো জুন মাসের ২৬ তারিখ।

আবেদন করার মোট পদের সংখ্যা হলো ৩,৬১২টি। আবেদনকারীকে অবশ্যই দশম শ্রেণী পরীক্ষা পাশ করতে হবে। প্রার্থীর নম্বর ৫০ শতাংশ থাকতে হবে। যদি কারোর প্রযুক্তিগত যোগ্যতা থাকে, তাহলে তাকে NCVT বা SCVT সার্টিফিকেট জমা দিতে হবে। NCVT পুরো অর্থ হলো National Trade Certificate.

আবেদন করার বয়স সীমা ১৫ বছর থেকে ২৪ বছর হতে হবে। আবেদন করার ফর্মের সাথে ১০০ টাকা জমা দিতে হবে। তবে এসটি এফটি ও মহিলা প্রার্থীর ক্ষেত্রে কোনরূপ ফিস লাগবে না। যেহেতু আইআইটি ফলাফল এখনো বের হয়নি, তাই তারা এই সকল পদের জন্য আবেদন করতে পারবে না। আইআইটি অকৃতকার্য প্রার্থী আবেদন করতে পারবে না।

Related Articles

Back to top button