রচনা ব্যানার্জীর আসল নাম কী? কেন গোপন করেন নিজের আসল পরিচয়! ৯৯% মানুষ জানেন না এর সঠিক উত্তর

রচনা ব্যানার্জীর আসল নাম

বাংলা সিনেমা জগতে (Bengali Cinema Industry) এক সময়ের অতি জনপ্রিয় অভিনেত্রী ছিলেন রচনা ব্যানার্জি (Rachana Banerjee)। তিনি অনেক বাংলা ছবিতে অভিনয় করেছেন। বাংলার বড় বড় সুপারস্টার (Superstar)অভিনেতাদের সাথে তিনি অভিনয় করেছেন। তাঁর অভিনীত অনেক ছবি এক সময়ে সুপারহিট হত। দর্শকরা তাঁকে খুবই ভালোবাসতেন। তাঁর সিনেমা আসলেই দর্শকরা সিনেমাহলে ভিড় জমাতেন।

অভিনেত্রী রচনা (Actress Rachana) দেখতেও খুবই সুন্দরী ছিলেন। তাঁর ক্রাশের সংখ্যাও কম ছিল না। তিনি সুন্দরীর পাশে অভিনয়ের দক্ষতা ছিলেন। তিনি বাংলা ইন্ডাস্ট্রি ছেড়ে উড়িয়া ইন্ডাস্ট্রিতেও (Odisha Industry) নাম লিখিয়েছিলেন। সেখানেও তিনি প্রচুর নাম করে ছিলেন। আজও উড়িষ্যার মানুষ রচনা ব্যানার্জিকে প্রচণ্ড ভালোবাসেন।

 

তবে অভিনেত্রী রচনা ব্যানার্জি সহজে এ জায়গা অর্জন করতে পারেননি। প্রটিমহূর্তে তাঁকে লড়াই করতে হয়েছে। পরিশ্রম করে তিনি তাঁর জায়গা বুঝে নিয়েছেন। তবে অনেকেই হয়ত জানেন না, তাঁর সিনেমা করার ক্ষেত্রে প্রথম বাধা আসে তাঁর নাম থেকে। আসলে রচনা ব্যানার্জির আসল নাম রচনা ছিল না। অভিনয়ের আসার পর থেকে তাঁর নাম এটি হয়।

 

রচনা ব্যানার্জির আসল নাম ছিল ঝুমঝুম ব্যানার্জি (Jhumjhum Banerjee)। তাঁর স্কুলের সমস্ত তথ্যে এই নামটি ছিল। তবে ইন্ডাস্ট্রিতে আসার পর জনপ্রিয় প্রবীণ পরিচালক সুখেন দাশ (Sukhen Dash) তাঁর নামটি পরিবর্তন করে দিয়েছিল। তবে রচনা ব্যানার্জি নামটি প্রচুর জনপ্রিয়তা পেয়েছিল। বর্তমানে রচনা দিদি নম্বর 1 এর সঞ্চালক। এছাড়াও তিনি শাড়ির ব্যবসা করছেন।

Related Articles

Back to top button