একসময় শ্যামল বর্ণের রঙের জন্য হতে হয়েছিল হাসি-ঠাট্টার পাত্র, কারো তোয়াক্কা না করে আজ বলিউড থেকে হলিউডে করেছেন নাম

কারো তোয়াক্কা না করে আজ বলিউড থেকে হলিউডে করেছেন নাম

প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) বলিউডের সুন্দর এবং সুঅভিনেত্রীদের মধ্যে একজন। ৯০ এর দশক থেকে নানা ধরনের ছবি করে মানুষের মনে জায়গা করে নিয়েছেন তিনি। প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) যিনি বি-টাউনের দেশি গার্ল হিসাবে বিখ্যাত হয়েছিলেন। শুধু ভারতেই নয়, আন্তর্জাতিক স্তরেও আলাদা পরিচিতি তৈরি করেছেন তিনি। কে জানত, ছোটবেলায় যাকে সবাই কালো বলে উত্যক্ত করত। সেই মেয়েই একদিন তার সৌন্দর্য দিয়ে মানুষের মন জয় করবে।

Priyanka Chopra

প্রিয়াঙ্কাকে (Priyanka Chopra) কখনো তার নাকের আকৃতির জন্য আবার কখনো তার গাঢ় বর্ণের জন্য কটূক্তি শুনতে হয়েছে। বাবা-মায়ের খোলামেলা সমর্থন না পেলে আজ ইন্ডাস্ট্রিতে রাজত্ব করতে পারতেন না তিনি। ঝাড়খণ্ডের জামশেদপুর জেলায় জন্ম নেওয়া প্রিয়াঙ্কা ১৩ বছর বয়সে পড়াশোনার জন্য বোস্টনে যান। এই অভিজ্ঞতা সম্পর্কে প্রিয়াঙ্কা বলেন, ‘মাত্র ১৩ বছর বয়সে মার্কিন যুক্তরাষ্ট্রে থাকাটা আমার জন্য একটি বড় ধাক্কা ছিল।

মায়ের একটি সিদ্ধান্ত বদলে দিয়েছে সারা জীবন
প্রিয়াঙ্কা যখন বিদেশ থেকে ফিরে আসতেন, তখন তার আত্মিয়রা তাকে কালো বলে উত্যক্ত করতেন। অন্য যেকোনো শিশুর মতোই প্রিয়াঙ্কা তার আত্মবিশ্বাস হারাতে শুরু করেন। অন্যদিকে তার বাবা তাকে উচ্চশিক্ষার জন্য অস্ট্রেলিয়ায় পাঠানোর প্রস্তুতি শুরু করেছিলেন।

এরপর তার মা এমন একটি পদক্ষেপ নেন, যা বদলে দেয় প্রিয়াঙ্কার জীবন। যে বিশ্ববিদ্যালয়ে প্রিয়াঙ্কা পড়ার জন্য একটি পাসপোর্ট সাইজের ছবি তুলেছিলেন, তার মা মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় পাঠিয়ে দেন তাকে। শুধু তাই নয়, এ বিষয়ে কাউকে কিছু জানাননি তিনি।

Priyanka Chopra

 

তারপর একদিন ফোন আসে প্রিয়াঙ্কার কাছে

সেই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়েছিল তাকে। এরপর সবাই বিষয়টি জানতে পারেন। প্রিয়াঙ্কা প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেন এবং একই বছর তিনি বিশ্বসুন্দরীর খেতাবও জিতেছিলেন। এরপর চলচ্চিত্রের দিকে ঝুঁকে পড়েন তিনি। ইন্ডাস্ট্রিতে কয়েক বছর থাকার পর, তিনি একটি জাতীয় পুরস্কার জিতে নেন।

‘ফ্যাশন’, ডন সিরিজ, ‘মেরি কম’, ‘বরফি’, ‘কামিনে’, ‘আইতরাজ’-এর মতো বহু সুপারহিট ছবি করতে থাকেন তিনি। এখন প্রিয়াঙ্কা চোপড়ার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৭০ কোটি টাকা। বেশ কিছু দিন ধরেই বলিউড থেকে দূরে আছেন তিনি।

Related Articles

Back to top button