এক ঝটকায় অর্ধেক হয়ে যাবে ইলেকট্রিক বিল, শুধুমাত্র AC তে লাগান এই ছোট ডিভাইসটি

গরমের মাত্রা কমাতে এসির (AC) বিকল্প কিছুই হয় না। গরমকালে দিন রাত এসি চালাতে হয়। তবে সারাদিন এসি চালালে বিদ্যুতের বিল (Electric bill) অত্যাধিক আসে। বিদ্যুতের বিল এত বেশি আসে, যা সাধারণ মানুষের ব্যাংক ব্যালান্স এবং খরচের উপর প্রভাব পড়ে। তাই আজ আপনাকে বিদ্যুতের বিল কমাতে একটি ভাল ডিভাইসের সাথে কথা বলতে যাচ্ছি।

AC

এই ডিভাইসটি এসির সাথে রাখা হলে বিদ্যুৎএর খরচ কমে যাবে, এরফলে বিদ্যুতের বিল কম আসবে। বাড়িতে নতুন এসি লাগানো থাকলে খুব বেশি বিদ্যুতের বিল খরচ হয় না। তবে এসি যত পুরোনো হতে থাকবে তত বিদ্যুতের বিল বেশি আসতে থাকবে। কারণ পুরোনো বৈদ্যুতিক জিনিসের বিল (Bill) সব সময় বেশি আসে। এটি অবশ্য অনেকেই জানেন না।

ঘরে এসি বা অন্যান্য ইলেকট্রিক বিল কমানোর জন্য প্রো ইলেক্ট্রা কোম্পানির সেভিংস ডিভাইস ব্যবহার করা যেতে পারে। এটি পাওয়ার লস কমাতে সাহায্য করে থাকে। এই ডিভাইসটি এসির সাথে যুক্ত করলে , ঘরকে ঠান্ডা রাখে যেমন এসি, তেমনি ডিভাইসটি বিদ্যুতের বিল কমাতেও সাহায্য করে। বাজারে পাওয়ার ডিভাইসের বিভিন্ন মডেল রয়েছে।

Power Savings device

এসি ১ টনের জন্যে ৪ কিলোওয়াট শক্তি সঞ্চয়কারী ডিভাইস ব্যবহার হয়ে থাকে। আবার এসির ১.৫ টনের জন্য ৫ কিলোওয়াট ডিভাইস ব্যবহার করা হয়ে থাকে। এই ডিভাইসটি ৪০ শতাংশ বিদ্যুতের বিল কমাতে সাহায্য করে। এই পাওয়ার ডিভাইস সেভিংসের মূল্য মাত্র ৪৯৯ টাকা থেকে শুরু , যা ৪৫৯৯ টাকা পর্যন্ত উঠে। আপনি Amazon বা কোম্পানির ওয়েবসাইট (Website) থেকে কিনতে পারেন।

Related Articles

Back to top button