মাত্র ৫০ টাকা করে জমিয়ে এখন পাবেন ৩৫ লাখ টাকা, কীভাবে পাবেন জানতে

বর্তমান সময়ে নির্ভরযোগ্য বিনিয়োগের জায়গা কম বেশি সবাই চায়। প্রত্যেকের এটাই আশা থাকে, তারা যে জায়গায় বিনিয়োগ করছে, সেটা যেন বিশ্বাসযোগ্য হয়। কারণ বাজারে প্রচুর পরিমাণে প্রতারণাকারী বেরিয়ে গিয়েছে। প্রতারণা চক্রের পাল্লায় পড়ে অনেক মানুষের শেষ সম্বল টুকু হারিয়ে ফেলেছেন। তবে দেশে সবথেকে বিনিয়োগের জন্য বিশ্বাসযোগ্য জায়গা হলো পোস্ট অফিস।

তাছাড়াও পোস্ট অফিস সরকারের আন্ডারে পড়ে। আপনার বিনিয়োগের টাকা সম্পূর্ণ সুরক্ষিত থাকবে পোস্ট অফিসে। সম্প্রতি নতুন একটা স্কিম নিয়ে এলো পোস্ট অফিসের তরফ থেকে। স্কিমটির নাম হলো Post Office Gram Suraksha Yojana. এই স্কিমে কেউ প্রতিদিন ৫০ টাকা করে জমান, তাহলে মাসে ১৫০০ টাকা স্কিমের আন্ডারে রাখলে, ম্যাচুরিটির সময়ে ৩৫ লক্ষ টাকা পাওয়া যাবে।

৩৫ লক্ষ টাকা এই স্কিমের আন্ডারে কিভাবে পাওয়া যাবে? কোন ব্যক্তি ১৯ বছর বয়স থেকে মাসে ১৫১৫ টাকা জমা দেন। তাহলে ৫৫ বছর তাঁর হয়ে গেলে ৩১.৬০ লাখ টাকা পাবেন। কেউ যদি ৬০ বছর অবধি জমান , তাহলে ম্যাচুরিটির সময় তিনি পাবেন ৩৪.৬০ লক্ষ টাকা। কেউ যদি ৫৮ বছর অবধি জমান তাহলে তিনি পাবেন ৩৩.৪০ লক্ষ টাকা। কোন ব্যক্তির যদি পলসির টাকা জমা দিতে সমস্যা হয় আর্থিক কারণে বা পলিসিতে অর্থ বিনিয়োগ করতে না চান তাহলে ৩ বছর পর পলিসিটি বন্ধ করে দিতে পারেন।

এই পলিসি করতে গেলে বয়সসীমা হতে হবে ১৯ থেকে ৫৫ বছর হতে হবে। সেই ব্যক্তিকে অবশ্যই ভারতীয় হতে হবে। এই স্কিমের ন্যূনতম নিশ্চিত পরিমাণ হলো ১০,০০০ হাজার টাকা। সর্বোচ্চ পরিমাণ হলো ১০ লাখ টাকা। প্রিমিয়ার জমা দেওয়া যাবে মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিক ভিত্তিতে। এই স্কিম চালানোর ৪ বছর পর , আপনি চাইলে লোনও নিতে পারেন।

Related Articles

Back to top button