পোস্ট অফিসের দুর্দান্ত স্কিম! কোন ঝুঁকি ছাড়াই এখন টাকা হয়ে যাবে দ্বিগুণ, বিস্তারিত জানতে

বর্তমান সময়ে জীবন বীমা পলিসি না থাকলে সাধারণ মানুষকে যে কোনো সময় বিপদে পড়তে হতে পারে। তবে আজকাল বিনিয়োগের জন্য অনলাইনে অনেক সাইট বেরিয়ে গিয়েছে। সেখানে কম সময়ে মোটা অংকের লাভের অফার দিয়ে থাকে বিনিয়োগকারীরা। কিন্তু এতে ঝুঁকির পরিমাণ অনেক বেশি। তাই ঝুঁকিবিহীন বিনিয়োগ করতে চাইলে সাধারণ মানুষের জন্য পোস্ট অফিসে টাকা রাখা বুদ্ধিমানের কাজ হবে।

পোস্ট অফিসে অনেক স্কিম আছে সাধারণ মানুষের জন্য। কোন ব্যক্তি ঝুঁকি ছাড়া বিনিয়োগ করতে চাইলে পোস্ট অফিসের বিভিন্ন স্কিম তার জন্য বেস্ট হবে। আপনি এখানে রিটার্ন গ্যারেন্টিও পেয়ে যাবেন। ঝুঁকি নেই বললেই চলে, কারন এটা সরকারের আন্ডারে পড়ে। সম্প্রতি পোস্ট অফিস থেকে নতুন একটা স্কিমের কথা ঘোষণা করা হয়েছে।

স্কিমটার নাম হলো Kisan Vikas Patra.
আপনি সর্বনিম্ন ১০০০ টাকা বিনিয়োগ করতে পারেন এই স্কিমে। এই স্কিমে রিটার্নএর সময় আপনি আপনার অর্থ দ্বিগুণ পেয়ে যাবেন। আপনি ১০০ টাকা বা তার উপরে যত খুশি বিনিয়োগ করতে পারবেন।

এই স্কিমের সময়সীমা হলো ১০ বছর ৪ মাস। বছরে সুদের হার ৬.৯ শতাংশ। আপনি ৫০,০০০ টাকার ওপরে বিনিয়োগ করতে চাইলে আপনার প্যান এবং আধার কার্ড থাকা বাধ্যতামূলক। কেউ যদি ১০ লাখ বা তার বেশি বিনিয়োগ করেন তাহলে স্যালারি স্লিপ এবং ITR নথি জমা দিতে হবে প্রথমে।

Related Articles

Back to top button