Post office এ দুর্দান্ত স্কিমে বাজিমাত, মাত্র ৫০ টাকা করে জমিয়ে এখন পাবেন ৩৫ লক্ষ টাকা

দেশে ক’বছরে কোভিড পরিস্থতিতে মানুষের অবস্থা নাজেহাল। এরূপ অবস্থায় মানুষ কম টাকা বিনোয়গ করার পক্ষে রইছে। বিশেষত সাধারণ বা মধ্যবিত্ত মানুষ কম টাকায় বেশি লাভ পেতে পছন্দ করে। তাই সবার জন্য নিরাপত্তা আস্থা হিসেবে পোস্ট অফিসে টাকা রাখতে চাই। এবার পোস্ট অফিসের তরফ থেকেও সাধারণ মানুষের জন্যে ভালো উদ্যোগ নিয়ে আসলো।

মাসে ১৫০০ টাকা বিনিয়োগ করলে একটা সময়ের পর গিয়ে ৩৫ লক্ষ টাকা পাওয়া যাবে। এই স্কিমটির নাম হলো গ্রাম সুরক্ষা যোজনা। এই যোজনার কথা আগেই ঘোষনা করা হয়েছিল। তবে অনেকেই এই বিষয়ে অবগত নয়। তাই এই যোজনার বিষয়ে আজ বিস্তারিত আপনাদের আবার জানাবো। আসুন জেনে নিন।

১৯৯৫ সালে গ্রামের মানুষদের জন্য প্রথম এই যোজনা চালু করা হয়েছিল। এটি গ্রামীণ ডাক জীবন বীমা প্রকল্পের আন্ডারে আসে। এই প্রকল্পে সাধারণ মানুষ যদি প্রতিদিন ৫০ টাকা করে বিনিয়োগ করে তাহলে মাচ্যুরিটির সময় ৩৫ লক্ষ টাকা পর্যন্ত পাবেন। এই প্রকল্পটি সাধারণ মানুষের জন্যে সত্যি লাভদায়ক প্রকল্প।

কেউ যদি ১৯ বছর থেকে প্রিমিয়াম দেওয়া শুরু করে, তাহলে ৫৫ বছর পর গিয়ে সে এই টাকাটি পাবে। তাকে
প্রিমিয়াম দিতে হবে ১৫১৫ টাকা। কেউ ৫৮ বছর অবধি এই প্রিমিয়ামটি করে তাহলে তাকে দিতে হবে ১৪৬৩ টাকা। পুরোপুরি ৬০ বছর অবধি করলে তাহলে তাকে দিতে হবে প্রিমিয়াম বাবদ ১৪১১ টাকা।

Related Articles

Back to top button