প্রথম দিনেই বিক্রি ৩ লাখ টিকিট, অগ্রিম বুকিং থেকে উঠল ১৮ কোটি টাকা! সব রেকর্ড ব্রেক করার মুডে ‘পাঠান’

অপেক্ষার অবসান। আগামী কাল অর্থাৎ আগামী ২৫ শে জানুয়ারীই মুক্তি পাচ্ছে শাহরুখ খান (Shah Rukh Khan), দীপিকা পাডুকোন (Deepika Padukone) অভিনীত বহু প্রতীক্ষিত চলচ্চিত্র ‘পাঠান’ (Pathaan)। এই চলচ্চিত্রের মধ্যে দিয়ে দীর্ঘ ৪ বছর পর আবারও বড় পর্দায় পা রাখছেন কিং খান। এই চলচ্চিত্রের গান থেকে শুরু করে চলচ্চিত্রটি নিয়ে নানারকম বিতর্ক শুরু হলেও, এরই মাঝে রেকর্ড করল এই চলচ্চিত্রের অগ্রিম টিকিট বুকিং কালেকশন।

গত ২০ শে জানুয়ারী থেকেই শুরু হয়েছে এই চলচ্চিত্রের অগ্রিম টিকিট বুকিং। আর প্রথম দিনেই বিক্রি হয়েছে মোট ৩ লাখ ৫০০ টি টিকিট। মহামারীর পরে হিন্দি ছবির মধ্যে ‘ব্রহ্মাস্ত্র’র অগ্রিম বুকিং ছিল সর্বোচ্চ। তবে ২৩ শে জানুয়ারীতেই এই চলচ্চিত্রকে ছাপিয়ে বেশকিছুটা এগিয়ে গেল ‘পাঠান’।

img 20230124 094842

মিড়িয়া রিপোর্ট অনুযায়ী, ছবিটি তার উদ্বোধনী সপ্তাহান্তে ১৫০ থেকে ২০০ কোটির মধ্যে আয় করতে পারে। পাঠান অগ্রিম বুকিংয়ে ‘ওয়ার’ এবং ‘কেজিএফ ২’কে চ্যালেঞ্জ জানাবে। রিপোর্ট অনুযায়ী, পাঠানের অগ্রিম বুকিং ৫৮% অতিক্রম করেছে। হিন্দি ভাষার কথা বললে, হৃতিক রোশনের ‘ওয়ার’ এবং যশের ‘কেজিএফ 2’ অগ্রিম বুকিংয়ের ক্ষেত্রে রেকর্ড তৈরি করেছিল। তবে ধারণা করা হচ্ছে, এই চলচ্চিত্র সব রেকর্ডকে পছনে ফেলে দেবে।

nvnvnvn

মুক্তির আগে, দুটি ছবিই কেবল অগ্রিম বুকিংয়ে প্রায় ২০ কোটি টাকার সংগ্রহ করেছিল। এখন পাঠান উভয় ছবির অগ্রিম বুকিংয়ের রেকর্ডকে চ্যালেঞ্জ করতে প্রস্তুত। বাংলা এবং অন্ধ্রপ্রদেশে অগ্রিম বুকিং খুবই শক্তিশালী। যদি অঞ্চল অনুযায়ী দেখা যায়, পশ্চিমবঙ্গে ছবিটির অগ্রিম বুকিং জোরদার হচ্ছে। যেহেতু শাহরুখ খানের ফ্যান ফলোয়িং বাংলায় বিশাল, তাই সেখান থেকে এমন সংখ্যা পাওয়া আশ্চর্যের কিছু নয়।

img 20230124 094825

হায়দরাবাদ ও অন্ধ্রপ্রদেশও বেশ শক্তিশালী। একই সময়ে, পাঞ্জাব এবং গুজরাটে ছবির অগ্রিম বুকিংয়ের গতি কিছুটা কম। ওপেনিং উইকেন্ডে ১৫০-২০০ কোটির ব্যবসা করতে পারে ছবিটি। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে মুক্তি পাচ্ছে পাঠান। এমন পরিস্থিতিতে ছুটির কারণে পাঠান পেয়েছেন দীর্ঘ ৫ দিনের সাপ্তাহিক ছুটি। এখন লং উইকএন্ড এবং প্রাক-বিক্রয় সংখ্যার দিকে তাকালে, এটি বলা ভুল হবে না যে প্রথম সপ্তাহান্তে ছবিটি ১৫০ কোটি থেকে ২০০ কোটির মধ্যে ব্যবসা করতে পারে। তবে প্রথম ১০ দিনে ছবিটি কম পক্ষে ৩০০ কোটি টাকা সংগ্রহ করলে কেউ অবাক হবেন না।

Related Articles

Back to top button