৬ বছর বেকার থাকা পঙ্কজ ত্রিপাঠির সংসার চলতো স্ত্রীর স্যালারিতে, আজ তিনি কোটি টাকার মালিক

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে সবাইকেই অসুবিধার সম্মুখীন হতে হয়, কিন্তু সাফল্য তারাই পায়ে যারা কঠোর পরিশ্রম করে। বলিউডে প্রতিদিনই নতুন নতুন মুখ আসছে, কিন্তু এমন একটি মুখের মধ্যে যার নাম প্রথমে উঠে আসে তিনি হলেন পঙ্কজ ত্রিপাঠি। ফিল্ম ইন্ডাস্ট্রির অনেক অভিনেতার জীবনই চ্যালেঞ্জে ভরা এবং তারা অনেকেই সংগ্রাম করে এই অবস্থানে নিজেকে সফল প্রমাণ করেছেন। বলা হয়, বলিউডে সাফল্য পেতে যদি কেউ সত্যিই কঠোর পরিশ্রম করে থাকেন, তিনি হলেন পঙ্কজ ত্রিপাঠী।

পঙ্কজ ত্রিপাঠি বিহারের একটি ছোট জেলা গোপালগঞ্জের একটি গ্রামের কৃষক পরিবারে জজন্মগ্রহণ করেন। পঙ্কজের শৈশব অনেক কষ্টে কেটেছে। তিনি তার বিশ্বাস এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে তার ভাগ্যকে পুরোপুরি পরিবর্তন করেছেন। পঙ্কজ ত্রিপাঠী এক সময় কঠিন পরিশ্রম করেছিলেন, তিনি একটি ঘরে জীবন কাটাতেন নিজের পরিবারের সাথে, কিন্তু আজ পঙ্কজ ত্রিপাঠির কাছে এমন সবই আছে যা একজন সাধারণ ব্যক্তি শুধু পাওয়ার জন্যই ভাবেন।

পঙ্কজ ত্রিপাঠী এই অবস্থান অর্জনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা করেছিলেন। পঙ্কজ বলিউডের এমন একজন অভিনেতা, যার যেকোনো চরিত্রেই দর্শক তাকে খুব ভালোবাসে। পঙ্কজ ত্রিপাঠীর স্বপ্ন ছিল অনেক বড়ো কিন্তু তার পরিবার খুবই দরিদ্র । পঙ্কজ তার স্বপ্ন পূরণের জন্য সম্ভাব্য সবকিছু করতে প্রস্তুত ছিলেন, তাই তিনি সেই চেষ্টা করতে থাকেন। বলা হয়ে থাকে যে প্রতিটি সফল মানুষের পেছনে কোনো না কোনো নারীর হাত থাকে, তেমনি তার সাফল্যের পেছনে তার স্ত্রীর মৃদুলার অবদান রয়েছে।

 

পঙ্কজ ত্রিপাঠির স্ত্রীও এই অবস্থানে পৌঁছানোর জন্য স্বামীর কাঁধে কাঁধ মিলিয়ে পরিশ্রম করেছেন। লোকমুখে শোনা যায়, পঙ্কজ অভিনয়ের জন্য অন্য কাজে সময় দিতে পারতেন না। এমন অবস্থায় তার পরিবারের দায়িত্ব ছিল পঙ্কজের স্ত্রীর উপর। পঙ্কজ ত্রিপাঠির স্ত্রী এক বেসরকারি স্কুলে শিক্ষকতা করে সংসার চালাতেন। ইচ্ছা ছিল একটাই, যে করেই হোক স্বামীকে বিখ্যাত অভিনেতা হিসেবে দেখা পঙ্কজকে অভিনেতা বানানোর জন্য তার স্ত্রী (মৃদুলা)ও তার পুরো প্রচেষ্টা চালিয়েছিল।

 

পঙ্কজ ত্রিপাঠি যখন মুম্বাই আসেন, তখন তাঁর পরিচিত কেউই মুম্বাইয়ে ছিলেন না বা তাঁর কাছে তেমন টাকাও ছিল না। পঙ্কজের স্বপ্ন পূরণের আবেগ তাকে এমনভাবে পাগল করে তুলেছিল যে পঙ্কজ ঘরে ঘরে কাজ চাইতেন এবং ধীরে ধীরে বলিউডে তার শক্ত ভিত তৈরি করেন। আজ পঙ্কজ একজন সফল অভিনেতা। পঙ্কজের কখনোই হাল ছাড়েনি যা তার পরিশ্রমকে স্বার্থক করেছিল। আজ পঙ্কজ ত্রিপাঠি মুম্বাইয়ের সবচেয়ে ব্যয়বহুল এলাকায় একটি বিলাসবহুল বাড়ি তৈরি করে তার পরিবারের সাথে সুন্দর জীবনযাপন করছেন।

Related Articles

Back to top button