শুধুমাত্র একদিনের উপার্জন ১৬১২ কোটি! গৌতম আদানির মোট সম্পত্তির পরিমাণ শুনলে চোখ উঠবে কপালে

আদানির ১ দিনের আয় ১৬১২ কোটি টাকা, বিশ্বের দ্বিতীয় ধনী ব্যাক্তির তালিকায় রয়েছেন

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের (World Richest person) তালিকায় ২ নম্বরে পৌঁছে গিয়েছেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি (Adani Group is owned by Gautam Adani)। তার সামনে শুধু টেসলার মালিক ইলন মাস্ক। জানেন কি গৌতম আদানির একদিনের উপার্জন (Gautam Adani Daily Earning) কত? ভারতীয় এই ধনকুবের একদিনের আয় দেখে আপনার চোখ উঠবে কপালে।

World richest person

আদানির এক দিনের আয় ১৬১২ কোটি টাকা:-

গৌতম আদানি এই এক বছরে তার অর্থ দ্বিগুণেরও বেশি বৃদ্ধি করেছে। মিডিয়ার রিপোর্টে বলা হচ্ছে, গত এক বছরে প্রতিদিন ১৬১২ কোটি টাকা করে বৃদ্ধি পেয়েছে। তার উপার্জন আমূল বৃদ্ধির কারণে অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজসকে পিছনে ফেলে গত সপ্তাহে তিনি বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তির তালিকায় উঠে এসেছেন।

ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি :-

২০২২ এর সমীক্ষা অনুসারে, আদানি গ্রুপের সংস্থাগুলির শেয়ারের উন্নতির কারণে গৌতম আদানির সম্পদ ১১৬% বৃদ্ধি পেয়েছে। বর্তমানে এই ধনকুবের মোট সম্পদ ১০,৯৪,৪০০ কোটি টাকা। তার মধ্যে গত এক বছরে বৃদ্ধি করেছে ৫,৮৮,৫০০ কোটি টাকা।

গত ৫ বছরে আদানি অধিগ্রহণ এবং নতুন ব্যবসার জেরে সম্পত্তি বৃদ্ধি পেয়েছে। আদানি গ্রুপের সাতটি সংস্থার শেয়ারগুলি উচ্চগতি বৃদ্ধির কারণে আদানি গ্রুপের বাজার দারুন গতি অর্জন করেছে। তিনি এখন ভারত তথা এশিয়া মহাদেশের সবচেয়ে ধনী ব্যক্তি (India’s Richest person)।

Gautam adani

গৌতম আদানির মার্কেট ক্যাপিটাল:-

গৌতো আদানি বর্তমানে ভারতের একমাত্র ব্যক্তি, যার সাতটি সংস্থার মার্কেট ক্যাপিটাল কোটি টাকারও বেশি। কিছুদিন হলো তিনি অম্বুজা সিমেন্ট ও দুদক কোম্পানিতে বিনিয়োগ করে সিমেন্ট সেক্টরে পা রেখেছেন। এছাড়া বিশ্বের বিভিন্ন কোনায় ব্যবসার দিক দিয়ে তার অবদান রয়েছে।

প্রসঙ্গত, আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি তার সম্পদের বিপুল সমৃদ্ধি ঘটিয়ে বিশ্বের ধনিদের তালিকায় দুই (Gautam Adani 2nd Richest person in world) নম্বরে উঠে এসেছে। তার সামনে লক্ষ্য এখন ইলন মাস্ক, যার মোট সম্পত্তি ২৭৩.৫ বিলিয়ন ডলার।

 

 

Related Articles

Back to top button