Elon Musk কে বড়সড়ো ঝটকা দিতে তৈরি এই ভারতীয়, দিলেন সবচেয়ে সস্তা দামে ইলেকট্রিক কার নিয়ে আসার চ্যালেঞ্জ

Ola কোম্পানির মালিক চ্যালেঞ্জ করেছে পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি এলন মাস্ককে

অলসম্প্রতি যেইভাবে পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি পাচ্ছে তত মানুষের ইলেকট্রিক যানবাহনের প্রতি আগ্রহ বৃদ্ধি পাচ্ছে। প্রতিটি কোম্পানি তাই এখন ইলেকট্রনিক ভেইকাল শুরু করতে শুরু করেছে। আর এই দেখে ভারতীয় ভেইকেল নির্মাতাদের মধ্যেও উত্তেজনা সৃষ্টি হয়েছে। এর অনুমান আপনি ভারতের সবচেয়ে বড় রাইড শেয়ার কোম্পানি ওলা-র (OLA) প্রতিষ্ঠাতা ভাবিশ আগরওয়ালের (Bhavish Agarwal) কথা শুনে লাগাতে পারেন। ইনি এই পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি এলন মাস্কের ( Elon Musk) কোম্পানিকেই চ্যালেঞ্জ করেছেন।

Bhavish Agarwal

ব্লুমবার্গের এক পরিপোর্টে বলা হয়েছে ওলার প্রতিষ্ঠাতা ভবিশ আগরওয়াল (Bhavish Agarwal) সবচেয়ে সস্তা বৈদ্যুতিক গাড়ি তৈরির ক্ষেত্রে এলন মাস্ককে (Elon Musk) চ্যালেঞ্জ করেছেন। রিপোর্টে আরো বলা হয়েছে যে ভবিশ তার ওলা (OLA) ইলেকট্রিক মোবিলিটি প্রাইভেট লিমিটেডের মাধ্যমে শুধুমাত্র এলন মাস্কের কোম্পানি টেসলাকে কঠিন প্রতিদ্বন্দ্বিতা দেওয়ার লক্ষ্য রাখছে তা কিন্তু নয়। বরং তিনি চীনা কোম্পানি BYD যেটি কিছুদিন আগে ভারতীয় গাড়ির বাজারে তাদের ইলেকট্রিক SUV Atto 3 লঞ্চ করেছিল সেই কোম্পানিকেও চ্যালেঞ্জ করেছেন।

Elon musk

৩৭ বছর বয়সী ব্যবসায়ী ভবিশ আগরওয়াল বলেছেন যে এই মুহূর্তে সবচেয়ে সস্তা টেসলা গাড়িটির দাম $৫০,০০০ যা বিশ্বের বেশিরভাগ মানুষ কিনতে পারবেন না। তাই আমাদের কাছে $১০০০ থেকে $৫০,০০০ মূল্যের বিভিন্ন বিকল্পের সাথে EV বিপ্লবের নেতৃত্ব দেওয়ার একটি দুর্দান্ত সুযোগ রয়েছে। রিসার্চ অ্যান্ড মার্কেটস অনুসারে এই দশকের শেষ নাগাদ ভারতের বৈদ্যুতিক গাড়ির বাজার $১৫০ বিলিয়নের বেশি হবে। অন্যদিকে এই বাজারের আকার বর্তমান আকারের ৪০০ গুণ পর্যন্ত পৌঁছবে বলে আশা করা হচ্ছে। ওলা প্রতিষ্ঠাতা ভারতের অটোমোবাইল ব্যবসাকে একটি নতুন দিক এবং দ্রুততার দিকে নিয়ে যাওয়ার উপর জোর দিয়েছেন। বিশেষ করে বৈদ্যুতিক গাড়ির ক্ষেত্রে।

Electric vehicles

এটি লক্ষণীয় যে ভবিশ আগরওয়াল ওলা প্রতিষ্ঠা করেছিলেন ২০ বছর বয়সে যা আজ ভারতের বৃহত্তম রাইড শেয়ারিং কোম্পানিতে পরিণত হয়ে উঠেছে। এরপরে তারা এই কোম্পানিকে এতটাই উচ্চতায় নিয়ে যায় যে উবারের মতো একটি বিশাল সংস্থাকে সহজেই কঠিন প্রতিযোগিতা দেয় ওলা। এখন অনুমান করা হচ্ছে যে খুব শীঘ্রই ওলা কোম্পানি বড় কিছু করার প্রস্তুতি নিচ্ছে।

Related Articles

Back to top button