আর ছুটতে হবে না ব্যারাকপুর, সোদপুর! এবার ‘বিরিয়ানি লাভার’দের জন্য খোদ কলকাতাতেই রেস্তোরাঁ খুলছে ‘দাদা বৌদি’

খাদ্যরসিক মানুষদের কাছে বিরিয়ানি যেন অমৃত সমান। আর শুধুমাত্র খাদ্যরসিক মানুষই নন, আট থেকে আশি বিরিয়ানি ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া দুস্কর। আর সকলেরই প্রিয় বিরিয়ানির তালিকায় প্রথমেই থাকে দাদা বৌদি বিরিয়ানি (dada boudi biryani), যা খেতে ছুটতে হয় হয় ব্যারাকপুর, নাহয় সোদপুর। তবে আর এতদূরে কষ্ট করে যেতে হবে না ‘বিরিয়ানি লাভার’দের। এবার কলকাতার দিকে পা ফেলতে চলেছে দাদা বৌদির বিরিয়ানি।

মাঝে মাত্র কয়েক মাসের অপেক্ষা। তারপরই এয়ারপোর্ট (airport) সংলগ্ন এলাকাতেই চালু করা হবে দাদা বৌদি বিরিয়ানির নয়া রেস্তোরাঁ। কলকাতার বিরিয়ানি প্রেমীদের এই দাদা বৌদির বিরিয়ানি খেতে হলে, অনেকটা পথ অতিক্রম করতে হয়। এবার তাঁদের কথা মাথায় রেখেই দাদা বৌদি বিরিয়ানির মালিক সঞ্জীব সাহা জানান, এবার এয়ারপোর্ট সংলগ্ন এলাকাতেই খোলা হচ্ছে দাদা বৌদির বিরিয়ানির রেস্তোরাঁ। ইতিমধ্যেই এর কাজও শুরু হয়ে গিয়েছে।

img 20221125 183330

এবিষয়ে দাদা বৌদির মালিক সঞ্জীব সাহা জানিয়েছেন, ‘এয়ারপোর্টের 1 নম্বর গেটের দিকে নয়, মধ্যমগ্রাম সংলগ্ন এয়ারপোর্টের যে অংশ রয়েছে সেখানেই নয়া রেস্তোরাঁ খোলা হচ্ছে দাদা বৌদির। পুজোর আগে খোলার পরিকল্পনা করা হলেও, তা কার্যকারী না হওয়ায় আগামী বছরই খোলা হবে এই নতুন রেস্তোরাঁ’।

জানিয়ে রাখি, বর্তমান সময়ে দাদা বৌদির বিরিয়ানির যিনি মালিক, তাঁর বাবা মা এই দোকান চালু করেছিলেন। শুধু তাই নয়, ক্রেতাদের দেওয় নাম থেকেই দোকানের নাম রেখেছিলেন দাদা বৌদির হোটেল। তবে সময়ের সঙ্গে সঙ্গে সেই ভাতের হোটেলে বদলও হয়েছে অনেকখানি। ৩০ বছরে পুরোন হোটেলের জায়গায় তৈরি হয়েছে ৭ তলা নতুন বিল্ডিং।

img 20221125 183350

বর্তমান সময়ে দাদা বৌদির নাম নিয়ে অনেক জায়গায়ই অনেক দোকান খুলেছে। তবে জানিয়ে রাখি, দাদা বৌদির এখনও অবধি মোট তিনটে দোকান রয়েছে। ব্যারাকপুরে মূল রেস্টেরেন্ট ছাড়াও রয়েছে আরও একটি রেস্টুরেন্ট এবং সোদপুরে রয়েছে একটি শাখা রেস্টুরেন্ট। এবার এয়ারপোর্টের রেস্তোরাঁটি খুললে, তা হবে চতুর্থ দোকান।

Related Articles

Back to top button