২৪২ কোটি টাকার ফাইভ স্টার প্লেনে ঘুরেন নীতা আম্বানি, প্লেনের অন্দরমহলে ছবি দেখে চমকে যাবেন আপনিও

নিতা আম্বানির চার্টার্ড জেট প্লেনের বিষয় জানলে আপনিও হয়ে যাবেন অবাক

ভারত ও এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন শিল্পপতি (businessman) মুকেশ আম্বানি (Mukesh Ambani)। শুধু তাই নয় মুকেশ আম্বানির (Mukesh Ambani) নাম গোটা পৃথিবীর ১০ জন সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় ৭ নম্বরে রয়েছে। বলা যেতে পারে মুকেশ আম্বানি এই পৃথিবীর ধনী ও বিখ্যাত শিল্পপতিদের (Business man)মধ্যে অন্যতম। এছাড়া জানিয়ে দি মুকেশ আম্বানি ও তার পরিবার প্রায় তাদের ব্যবসা, ব্যক্তিগত জীবন ও বিশেষ করে লাক্সারি জীবনযাপনের জন্য আলোচনার বিষয় হয়ে থাকে। বলা যেতে পারে পৃথিবীতে এমন কোনো লাক্সারি বস্তু নেই যেটা আম্বানি পরিবারের কাছে নেই। সবচেয়ে দামি বাড়ি থেকে শুরু করে সবচেয়ে দামি গাড়ি পর্যন্ত সবকিছুই রয়েছে আম্বানি পরিবারের কাছে।

Nita Ambani

 

তবে শিল্পপতি মুকেশ আম্বানির থেকেও যে আম্বানির পরিবারের যে সদস্য আলোচনার বিষয় হয়ে থাকেন তিনি হচ্ছেন মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানি (Nita Ambani)। নিতা আম্বানি তার সামাজিক কাজকর্ম ও ব্যবসা বাদে যেই কারণে বেশিভাগ সময় আলোচনার বিষয় হয়ে থাকেন তার অতিরিক্ত বেশি লাক্সারি লাইফ স্টাইলের জন্য। তিনি লাখ টাকার চা খান, কোটি টাকার ঘড়ি পড়েন, দামি দামি কাপড়, জুতো, কসমেটিক্স, লাক্সারি কার ও লাক্সারি চার্টার্ড জেট প্লেন (Chartered Jet plane) ইত্যাদি ব্যবহার করেন আর এই কারণে অনেক আলোচনার বিষয় হয়ে থাকেন।বলা যেতে পারে যে নিতা আম্বানির জনপ্রিয়তা বলিউডের হিরোইনদের থেকে কম নয়। তাই আজ আমরা আমাদের আর্টিকেলে মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানির (Nita Ambani) ব্যবহৃত লাক্সারি পার্সোনাল চাটার্ড জেট প্লেনের (Chartered Jet plane) বিষয় আলোচনা করবো। আসুন জেনেনি এই লাক্সারি জেট প্লেনের বিষয়।

Nita Ambani's Chartered Jet plane

নীতা আম্বানির যে চার্টার্ড জেট প্লেনের বিষয় আজ আমরা কথা বলতে চলেছি সেটি তার স্বামী মুকেশ আম্বানি ২০০৭ সালে তাকে তার ৪৪তম জন্মদিনে উপহার হিসেবে দিয়েছিলেন।মিডিয়া রিপোর্ট অনুযায়ী জানা গেছে যে নীতা আম্বানির এই এয়ারবেস ৩১৯ কর্পোরেট প্লেনের দাম হলো ২৪২ কোটি টাকা। নীতা আম্বানির এই বিলাসবহুল রাজকীয় চার্টার্ড প্লেনে সব রকমের সুযোগ-সুবিধা বা সুখ-সছন্দনের সুবিধা রয়েছে। এর ভেতরের সৌন্দর্য্য দেখে একে প্লেন না বলে উড়ন্ত প্রাসাদ বললেও ভুল হবে না। বলা যেতে পারে এটি প্লেনে তো নয় যেন কোন পাঁচ তারকা হোটেল।

Nita Ambani's Chartered Jet plane

এই প্লেনে পার্টি এরিয়া, লাইভ বার, জ্যাকুজি থেকে শুরু করে শাওয়ার পর্যন্ত সব ধরণের সুযোগ সুবিধা উপলব্ধ রয়েছে। এইসব বর্ণনা শুনে নিশ্চই আপনি এতক্ষনে বুঝেই গেছেন যে নিতা আম্বানি কতটা লাক্সারি শখ রাখেন। এই প্লেনের ভেতরে আরাম করে বসে ব্যবসায়িক চুক্তি বা ব্যবসায়িক পরিকল্পনা করার মতো নির্দিষ্ট স্থান বা মিটিং রুমের ব্যবস্থা রয়েছে। আর মিটিং রুমের ভেতরেই খাওয়া-দাওয়ার রাজকীয় ব্যবস্থাও করা হয়েছে। এখানে আম্বানিদের অতিথিরা লাঞ্চ ও ডিনার করে থাকেন।

Nita Ambani's Chartered Jet plane

এছাড়া জানিয়ে দি যে এই এয়ারবেস ৩১৯ কর্পোরেট প্লেনে একটি নয় বরং অনেক ডাইনিং এরিয়া তৈরি করা হয়েছে। এই প্লেনের সবচেয়ে বিশেষ বিষয় হল প্লেনটি বুলেট প্রুফ অর্থাৎ এটি অত্যন্ত নিরাপদ। এছাড়া জানিয়ে দি যে নীতা আম্বানি যেমন নিজেস্ব প্লেন রয়েছে তেমন আবার মুকেশ আম্বানিরও আলাদা নিজস্ব প্লেন রয়েছে। এছাড়া নিতা আম্বানির প্লেনে উপস্থিত আরো সুযোগ-সুবিধা গুলি হলো এই প্লেনে রয়েছে মিউজিক সিস্টেম, গেম কনসোল, স্যাটেলাইট টিভি এবং সবচেয়ে আধুনিক ওয়্যারলেস যোগাযোগ ব্যবস্থা। এবার আপনি কমেন্টে অবশ্যই জানাবেন যে এই আর্টিকেলে নিতা আম্বানির এই প্লেনের বিষয় জেনে আপনার বক্তব্য কি?

Nita Ambani's Chartered Jet plane

 

Related Articles

Back to top button