একাধিক তাবড় তোবড় মহিলাদের পিছনে ফেলে নীতা আম্বানি হলেন ভারতের সবচেয়ে ক্ষমতাধর ব্যবসায়ী, জানুন দ্বিতীয় নম্বরে কার রয়েছে নাম

কেন্দ্রীয় অর্থায়ন মন্ত্রী নির্মলা সীতারমন ও রিলায়েন্স ইন্ডাস্ট্রির পরিচালক নিতা আম্বানিকে (Nita Ambani) ফরচুন ইন্ডিয়াজ মোস্ট পাওয়ারফুল ওম্যান ইন বিজনেস (Fortune India’s Most Powerful Woman in Business) -2022 এর রাঙ্কিংয়ে যৌথভাবে প্রথম স্থান পেয়েছে। রাঙ্কিংয়ে ফ্যাশন ব্র্যান্ড নায়িকা-র CEO ফাল্গুনি নায়ার, আইএমএফ-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর গীতা গোপীনাথ, সেবীর চেয়ার পার্সন মাধবী পুরী বুচ ও ইন্ডিয়া টুডের গ্রূপের ওয়াইস চেয়ার পার্সন কলি পুরীও নিজের জায়গা বানিয়েছেন এই তালিকায়। তবে এই তালিকায় নাম থাকা ইশা আম্বানি সবচেয়ে ইয়ং মহিলা।

Nita Ambani

ফরচুন নীতা আম্বানিকে (Nita Ambani) মাল্টি টাস্কার  হিসাবে বর্ণনা করেছে। ফরচুন বলেছে যে নীতা আম্বানি দেশের বৃহত্তম কোম্পানি রিলায়েন্সের পরিচালক এবং রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন হওয়ার সাথে রিলায়েন্সের মূল ব্যবসা এবং পরিবারের মধ্যে একটি লিঙ্ক হিসাবে কাজ করে।

Fortune most powerful women 2022

ম্যাগাজিন বলেছে যে ব্যক্তিগত ব্যস্ততা সত্ত্বেও তিনি গত বছর জিও ওয়ার্ল্ড সেন্টার এবং জিও ইনস্টিটিউট স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। রিলায়েন্স ফাউন্ডেশনের শিক্ষা ও স্বাস্থ্য কার্যক্রমের প্রধান ছিলেন। দক্ষিণ আফ্রিকা এবং সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেট টি-টোয়েন্টি দল অধিগ্রহণ করেছেন।

Nita Ambani

ফরচুন সীতারামনকে বলেছিলেন যে তিনি আন্তর্জাতিক চ্যালেঞ্জের ফলে উদ্ভূত ভয়াবহ অর্থনৈতিক অবস্থার মুখোমুখি হয়েছেন। মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ, রাজস্ব বৃদ্ধি এবং অবকাঠামোর জন্য তহবিল ব্যবস্থায় তিনি দেশে প্রথম স্থান অধিকার করেছেন। সাময়িকীতে বলা হয়েছে, অর্থমন্ত্রী অর্থনৈতিক ফ্রন্টে অনেক কঠিন সিদ্ধান্ত নিয়েছেন। স্বনির্ভর ভারতের জন্য 20 লক্ষ কোটি টাকার প্যাকেজের উল্লেখও তাঁর কৃতিত্বের অন্তর্ভুক্ত।

Related Articles

Back to top button