ফিল্ম “ভুলভুলাইয়া”র মঞ্জুলিকার মতো দুর্দান্ত চরিত্রকে না করে এখনো আফসোস করেন এই বলি অভিনেত্রীরা

বলিউডে সদ্য মুক্তিপ্রাপ্ত ছবির তালিকায় রয়েছে ভুল ভুলাইয়া ২ (Bhool Bhulaiyaa 2) ছবিটি। এই সিনেমার পরিচালনা করেছেন পরিচালক আনিস বাজমী (Anees Bazmee)। এই ছবিটি মূলত হরর কমেডি। এই চলচ্চিত্রটি মুক্তির পর বক্স অফিসে প্রচুর আয় করছে। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত ভুল ভুলাইয়া (Bhool Bhulaiyaa) ছবিটির সিক্যুয়াল ছবি হলো ভুল ভুলাইয়া ২।

তবে এই ছবির পার্ট ১-এ অক্ষয় কুমারকে (Akshay Kumar) দেখা গেছিল। তবে পার্ট ২-তে বলিউড অভিনেতা কার্তিক আরিয়ানকে (Kartik Ariyan) প্রধান ভূমিকায় দেখা যাচ্ছে এবং বিদ্যা বালানের জায়গায় অভিনয় করছেন কিয়ারা আডভানি(Kiara Advani)। আনিশা প্যাটেলের জায়গায় টাবুকে (Tabu) অভিনয় করতে দেখা যাচ্ছে।

পার্ট ২ ছবির কাস্ট পার্ট ১-এর মতোই শক্তিশালী। দর্শকদের থেকে ছবিটি প্রচুর ভালবাসা পাচ্ছে। আপনাদের জানিয়ে রাখি, ভুল ভুলাইয়া ২ ছবিটি প্রেক্ষাগৃহে ৩০ জুলাই ২০২০ মুক্তি পাবার কথা ছিল, কিন্তু করোনা মহামারীর লকডাউন এর কারণে নির্মাতারা সিনেমাটি মুক্তির তারিখ পিছিয়ে দিয়েছিলেন । প্রায় ২ বছর পর ২০২২ এর ২০ই মে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি। ছবিতে সমস্ত অভিনেতাই দুর্দান্ত অভিনয়ের মাধ্যমে দর্শক মন জয় করে নিয়েছেন। তবে এই ছবিটিতে দর্শকদের সর্বাধিক ভালবাসা পাচ্ছেন কার্তিক আরিয়ান, তাঁর সুন্দর অভিনয়ের কারণে তিনি অনেক প্রসংশাও পাচ্ছেন।

২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত ভুল ভুলাইয়া ছবিতে জনপ্রিয় চরিত্রটি ছিল ‘মঞ্জুলিকা’। সেই চরিত্রে অভিনয় করেছিলেন বলিউডের বিখ্যাত অভিনেত্রী বিদ্যা বালান (Biddya Balan) । তাঁর এই চরিত্রে অভিনয় আজও দর্শকদের মনে জায়গা করে আছে।

তবে আপনাদের জানিয়ে রাখি, মঞ্জুলিকা চরিত্রে অভিনয়ের জন্য নির্মাতারা প্রথমে ঐশ্বরিয়া রাইকে ( Aishwarya Rai ) পছন্দ করেছিলেন।

ভুল ভুলাইয়া ছবিতে অক্ষয় কুমার, বিদ্যা বালান, আনিশা প্যাটেল (Anisha Patel), পরেশ রাওয়াল (Paresh Raowal), মনোজ জোশী (Manoj Joshi), বিক্রম গোখলে (Bikram Ghokle) এবং রাজপাল যাদবের (Rajpal Yadav) মতো অনেক জনপ্রিয় অভিনেতারা কাজ করেছেন। এই ছবিতে বিদ্যা বালান মঞ্জুলিকা চরিত্রে অভিনয় করেছেন এবং এই চরিত্রের অভিনয়ের কারণেই তিনি অধিক জনপ্রিয় হয়ে ওঠেন।

তবে মঞ্জুলিকা চরিত্রটি বিদ্যা বালানের আগে অফার করা হয়েছিল ঐশ্বরিয়া রাইকে । কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করে ছিলেন। এরপর এই চরিত্রে অভিনয়ের অফার নির্মাতারা রানী মুখার্জীর (Rani Mukherjee) কাছে নিয়ে যান। তিনিও এই চরিত্রে অভিনয়ের প্রস্তাবটি ফিরিয়ে দেন। এরপরে নির্মাতারা বিদ্যা বালানকে এই চরিত্রটির জন্য ঠিক করেন এবং এই চরিত্রে তিনি খুব ভালো অভিনয়ের মাধ্যমে অনেক প্রশংসা অর্জন করেন । মঞ্জুলিকা চরিত্রটি আজও দর্শক-মনে স্মৃতি হয়ে আছে।

এই ছবিতে আরেকটি অন্যতম চরিত্র ছিল রাধা এবং এই চরিত্রে আনিশা প্যাটেল (Anisha Patel)কে অভিনয় করতে দেখা যায়। তবে এই চরিত্রটির জন্য তিনিও নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন না। নির্মাতারা এই চরিত্রে অভিনয়ের প্রথম প্রস্তাব ক্যাটরিনা কাইফকে দিয়েছিলেন, তবে তিনি তা প্রত্যাখ্যান করেন । এরপর নির্মাতারা আমিশা প্যাটেলকে রাধা চরিত্রটির জন্য নির্বাচন করেন। তিনি এই চরিত্রে প্রাণ ফুটিয়ে আনতে অনেক পরিশ্রম করেছেন এবং সফলও হয়েছেন।

বক্স অফিসে ভুল ভুলাইয়া ছবিটি দারুণ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিল এবং দর্শকরা এই ছবিটিকে খুবই ভালোবাসা দিয়েছেন। সম্প্রতি এই ছবিরই সিক্যুয়াল ভুল ভুলাইয়া ২ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে । দর্শকরা এটিকেও খুব ভালোবাসা দিচ্ছেন এবং ছবিটি সফল ভাবে ব্যাবসা করছে।

Related Articles

Back to top button