জানুন কত কোটি টাকার সম্পত্তির মালিক ভারতীয় প্রাক্তন ক্রিকেটার নবজ্যোত সিং সিধু

প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিং সিধু বেশ কদিন ধরে খবরের শিরনামে রইছেন। তিনি খুবই সক্রিয় রাজনীতিবিদও। বিধানসভা ভোটের আগে তাঁর সাথে প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অরবিন্দ সিংয়ের সঙ্গে তাঁর চরম বিরোধ ঘটে। তারপর থেকে নভজ্যোত সিং সিধু (Navyajyot Singh Sidhu) প্রায়শই খবরের শিরোনামে আসেন।

নভজ্যোত সিং সিধুর কর্মজীবন
নভজ্যোত সিং সিধু একজন জনপ্রিয় মুখ এবং সফল ব্যাক্তিত্ব। তিনি অনেক মাইলফলক অর্জন করেছেন তাঁর কর্মজীবনের মধ্যে। তিনি প্রথম দিকে ভারতীয় ক্রিকেট দলে খেলতেন । ভারতের সফল ক্রিকেটারদের মধ্যে তিনি একজন। শুধু তাই নয়, ক্রিকেটারের পাশাপাশি তিনি একজন সফল রাজনীতিবিদও। বহুবার তিনি পাঞ্জাব বিধানসভার সদস্য হয়েছেন। এগুলি ছাড়াও টেলিভিশনের অনেক কমেডি শোতে তাঁকে বিচারকের আসনে দেখা গেছে। পাশাপাশি তাঁর কবিতা বেশ জনপ্রিয়। একজন ক্রিকেটার হিসেবে তাকে সবচেয়ে আক্রমণাত্মক ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হতো।

সিধুর ব্যক্তিগত জীবন এবং পরিবার

নভজ্যোত সিং সিধু পড়াশোনা শেষ করেছেন পাতিয়ালাতে অবস্থিত যাদবেন্দ্র পাবলিক স্কুল থেকে। এরপর তিনি উচ্চশিক্ষার জন্য মুম্বাইয়ের এইচ.আর কলেজ অফ কমার্স অ্যান্ড ইকোনমিক্সে-এ ভর্তি হন। স্নাতক শেষ করার পর তিনি ক্রিকেটার হিসেবে আত্মপ্রকাশ করেন এবং পেশাদার হিসেবে ক্রিকেট খেলতে শুরু করেন।

নভজ্যোত সিং সিধুর স্ত্রীর হলেন নভজ্যোত কৌর সিধু। তিনি পেশায় হলেন ডাক্তার। তিনি একবার পাঞ্জাব বিধানসভার সদস্যও হিসাবেও নির্বাচিত হয়েছিলেন। নভজ্যোত সিং সিধুর একটি পুত্র ও একটি কন্যা সন্তান রইছে। তাঁদের নাম হলো করণ ও রাবিয়া।

সিধুর মোট সম্পত্তির পরিমান
নভজ্যোত সিং সিধু একজন অবসর প্রাপ্ত ক্রিকেটার। ক্রিকেটে অবসর নেওয়ার পর তিনি অনেক দিন কমেন্টারির কাজ করেছেন। তিনি একজন সফল রাজনীতিবিদ এবং টেলিভিশনেও তাঁকে অনেক কাজ করতে দেখা যায়। এগুলি ছাড়াও তিনি অনেকগুলি কমেডি শো-তে বিচারক হিসেবে যুক্ত ছিলেন । শুধু তাই নয় বিখ্যাত কমেডি শো ‘দ্য কপিল শর্মা শো’ তেও অনেক দিন কাজ করেছেন। তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৪৫ কোটি টাকা।

Related Articles

Back to top button