কোটি কোটি টাকা রোজগার করেও খেতে পান না নিজের পছন্দের খাবার, মুকেশ আম্বানির খাদ্য তালিকা দেখে চমকে যাবেন আপনিও

ভারত ও এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন শিল্পপতি (businessman) মুকেশ আম্বানি (Mukesh Ambani)। শুধু তাই নয় মুকেশ আম্বানির (Mukesh Ambani) নাম গোটা পৃথিবীর ১০ জন সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় ৭ নম্বরে রয়েছে। বলা যেতে পারে মুকেশ আম্বানি এই পৃথিবীর ধনী ও বিখ্যাত শিল্পপতিদের (Business man)মধ্যে অন্যতম। এছাড়া জানিয়ে দি মুকেশ আম্বানি ও তার পরিবার প্রায় তাদের ব্যবসা, ব্যক্তিগত জীবন ও বিশেষ করে লাক্সারি জীবনযাপনের জন্য আলোচনার বিষয় হয়ে থাকে। বিশেষ করে মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানি (Nita Ambani)প্রায় আলোচনার বিষয় হয়ে থাকেন। বলা যেতে পারে পৃথিবীতে এমন কোনো লাক্সারি বস্তু নেই যেটা আম্বানি পরিবারের কাছে নেই। সবচেয়ে দামি বাড়ি থেকে শুরু করে সবচেয়ে দামি গাড়ি পর্যন্ত সবকিছুই রয়েছে আম্বানি পরিবারের কাছে।

Mukesh Ambani daily food habits

যেহেতু মুকেশ আম্বানি পৃথিবীর টপ ১০ জন ধনী ব্যক্তিদের মধ্যে পরে ও ভারতের তিনি সবচেয়ে ধনী ব্যক্তি তাই সাধারণ মানুষ মনে করে যে তিনি দৈনন্দিন জীবনে প্রতিদিন লাক্সারি খাওয়ার খান। আপনিও যদি এমনটা মনে করে থাকেন তবে জানিয়ে দি যে আপনি ভুল। জানিয়ে দি মুকেশ আম্বানি খুব সাধারণ জীবনযাপন করে ও খুব স্ট্রিক ডায়েট ফলো করেন। তিনি তার ডায়েটে কী কী খাওয়ার খান (Mukesh Ambani’s daily food habits)  তা শুনলে আপনার চোখ কপালে উঠে যাবে।

Mukesh Ambani daily food habits

জানিয়ে দি মুকেশ আম্বানি দিনের শুরু করেন তাজা পেঁপের রস খেয়ে। আর এই পেঁপের রস খাওয়ার অভ্যাস তিনি তার বাবার থেকে পেয়েছেন। আর দিনের বাকি সময়টা তিনি স্যুপ স্যালাডই বেশি খেয়ে থাকেন। এছাড়া লাঞ্চ ও ডিনার ইত্যাদির সময় তিনি গুজরাটি খাওয়ার খেতেই বেশি পছন্দ করে থাকেন। এছাড়া বাড়িতে রান্না করা রুটি, তরকারি, ডাল ইত্যাদি পেলেই তিনি খুশি তার আর কোনো কিছুর দরকার পরে না। আর যেহেতু মুকেশ আম্বানি নিরামিষ ভোজী তাই তিনি মাছ-মাংস জাতীয় খাওয়ার খান (Mukesh Ambani’s daily food habits)  না

Mukesh Ambani daily food habits

এছাড়া গুজরাটি খাবারের পাশাপাশি দক্ষিণ ভারতীয় বিভিন্ন খাবারও মুকেশ আম্বানীর পছন্দের তালিকায় থাকে। বাইরের খাবারের মধ্যে তার পছন্দ তাজ কোলাবার চাট, স্বাতী স্নাক্সের পানাকি এবং মাইসোর ক্যাফে মাটুংগা থেকে ইডলি-সাম্বার তার বিশেষ পছন্দের খাবার। সাধারণত বাইরের খাবারের তুলনায় ঘরের খাবারই তিনি বেশি পছন্দ করেন। তবে বাইরের খাবার খাওয়ার জন্য তিনি সপ্তাহের একটা দিন বরাদ্দ করে রেখেছেন। সেইদিন মুকেশ আম্বানি তার পরিবার সমেত বাইরে অর্থাৎ কোনো রেস্টুরেন্ট বা হোটেলে খাওয়ার খেতে যান। এছাড়া এমনি দিনে দুপুরে মাঝেমধ্যে রুটি-সবজি বা ডাল-ভাত ছেড়ে ধোসা খেতেও পছন্দ করেন তিনি। বাড়িতে রান্নার কাজের জন্য দেশ-বিদেশের নামি দামি সেফদের বিশেষ সুযোগ-সুবিধা দিয়ে এনে রেখেছেন মুকেশ আম্বানি। তার বাড়িতে কাজ করা রাঁধুনির মাসিক মাইনে দুই লাখেরও বেশি। শুধু তাই নয় মুকেশ তার বাড়িতে কাজ করার জন্য যে ৬০০ জন কর্মচারী রেখেছেন তাদের প্রত্যেকের মাসিক মাইনে প্রায় লাখ লাখ টাকা যা কর্পোরেট সংস্থার কর্মচারীদের তুলনায় অনেক বেশি।

Related Articles

Back to top button