মুকেশ আম্বানির মা কোকিলাবেনের সাথে সম্পর্কিত 6 টি বিশেষ তথ্য যা জেনে চমকে যাবেন আপনিও

রিলায়েন্স ইন্ডাস্ট্রির মালিক হলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani). তাঁকে এশিয়ার অন্যতম ধনী ব্যক্তি হিসেবেও গণ্য করা হয়ে থাকে। তার সাথে সাথে মুকেশ আম্বানির বাবা ধিরুভাই আম্বানি ও তাঁর মা কোকিলাবেনের আলাদা কোন পরিচয়ের দরকার নেই। তবে ধিরুভায় আম্বানি (Dhirubhai Ambani) এখন আর নেই। তিনি ২০০৬ সালে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। তাঁর মৃত্যুর পর স্ত্রী কোকিলাবেন (kokilaben ambani) তাঁর দুই পুত্র মুকেশ আম্বানি(Mukesh Ambani) এবং অনিল আম্বানির(Anil Ambani) সাথেই থাকেন। তিনি লাইমলাইট(Limelight) থেকে দূরে থাকতে পছন্দ করেন। তবে মাঝে মাঝে বাড়ির অনুষ্ঠানে তাঁকে দেখতে পাওয়া যায়। এই প্রতিবেদনে কোকিলাবেন সম্পর্কে এমন কিছু তথ্য আপনাদের বলবো যা আপনারা এর আগে শোনেননি।

Anil Ambani and His mother Kokilaben

 

 

চলুন মুকেশ আম্বানির মা তথা কোকিলাবেন সম্পর্কিত ৬টি তথ্য আপনাদের জানাই, যা আপনাদের অজানা।

১) কোকিলাবেনের জন্ম ও শিক্ষা
১৯৩৪ সালে গুজরাটের(Gujrat) খুব সাধারণ একটি পরিবারে কোকিলাবেন জন্মগ্রহণ করেছিলেন। পরিবারের বিভিন্ন সমস্যার কারণে তাঁর পড়াশোনা দশম শ্রেণীর(10 th Class) গন্ডি পার হয়নি। তবে বিয়ের পর তিনি ইংরেজি ভাষায়(English Language) দক্ষতা আনতে পেরেছিলেন। ধিরুভাই আম্বানির সাথে বিয়ের পরে, তিনি তাঁর স্ত্রীর জন্য বাড়িতে একজন ইংরেজি শিক্ষকের ব্যবস্থা করেছিলেন।

২)ধীরুভাই আম্বানি কোকিলাবেনকে লাকি মনে করতেন
কোকিলাবেনকে তাঁর স্বামী অর্থাৎ ধীরুভাই আম্বানি খুব ভাগ্যবান(Lucky) বলে মনে করতেন, কেননা কোকিলাবেনের সাথে ধীরুভাই আম্বানির বিয়ের পরই রিলায়েন্স কোম্পানি(Relience Industries) দেশের এক নম্বর কোম্পানি হিসেবে উঠে আসে। এরপর থেকে ধীরুভাই আম্বানি যেকোনো কাজ শুরু করতেন তার স্ত্রী অর্থাৎ কোকিলাবেনের হাত দিয়ে।

৩) পছন্দের খাদ্য নিরামিষ
জন্মলগ্ন থেকেই কোকিলাবেন নিরামিষ(Veg) খাবার খেতে পছন্দ করেন। তিনি একজন খাঁটি নিরামিষাশী(Vegetarian). শুধু তাই নয় তাঁর বাড়িতে কেউ মাংস নিয়ে ঢুকতে পারে না। মা কোকিলাবেনের মতোই ছেলে মুকেশ আম্বানিও নিরামিষ খেতে পছন্দ করেন।

৪) তাঁর পছন্দের তালিকায় রয়েছে দামি গাড়িও
আম্বানি পরিবার খুব বিলাসবহুল ভাবে জীবন যাপন করেন। এই পরিবারের বিলাসবহুল বাংলো থেকে শুরু করে রয়েছে দামি গাড়ি। কোকিলাবেনও দামি গাড়ি পছন্দ করেন। তাঁর সংগ্রহে রয়েছে অনেক নামী-দামি কোম্পানির গাড়ি। তবে তাঁর সবচেয়ে পছন্দের গাড়িটি হলো মার্সিডিজ বেঞ্জ(Mercedes Benz).

৫) তিনি বিদেশ ঘুরতে খুব পছন্দ করেন
কোকিলাবেন ঘুরতে খুবই পছন্দ করেন, বিশেষত বিদেশ ভ্রমণ করতে। ধিরুভাই আম্বানিও মাঝে মধ্যেই স্ত্রীকে নিয়ে বিদেশে ভ্রমণে যেতেন। তাঁর মৃত্যুর পরও বিদেশ ভ্রমণের এই অভ্যাস রয়ে গেছে তাঁর স্ত্রীর মধ্যে। যে কারণে এখন বছরে একবার হলেও তিনি বিদেশে ঘুরতে যান। তবে লন্ডন(London) ও সুইজারল্যান্ডে(Suitzerland) ঘুরতেই বেশি পছন্দ করেন তিনি।

Mukesh Ambani and his mother

 

৬) কোকিলাবেনের গোলাপী রঙ খুব পছন্দের
বাড়ির কোন অনুষ্ঠান হোক কিংবা অন্য কোন অনুষ্ঠান, প্রায়শই তাকে গোলাপী শাড়িতে দেখা যায়। এর কারণ হলো গোলাপি রং(Pink Clour) তাঁর খুব প্রিয়। সম্প্রতি নাতি আকাশ আম্বানির(Akash Ambani) বিয়েতেও তাঁকে গোলাপি শাড়িতে দেখা গেছে।

Related Articles

Back to top button