Mukesh Ambani: এই ঘড়ির ফ্যান মুকেশ আম্বানি, দাম শুনলে চক্ষু হবে ছানাবড়া

ঘড়ির ফ্যান মুকেশ আম্বানি, দাম শুনলে চক্ষু হবে

ভারতের অন্যতম সফল শিল্পপতি হলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। সারা ভারত জুড়ে তাঁর ব্যাবসা ছড়িয়ে রয়েছে। রয়েছে একাধিক গাড়ি সহ বিলাসবহুল বাড়ি। প্রসঙ্গত সম্পত্তির নিরিখে তিনি ভারতের দ্বিতীয় ধনী ব্যাক্তি (Second Richest Person In India) । এত সম্পত্তির মালিক হওয়ার সত্ত্বেও তাঁর পছন্দের তালিকায় রয়েছে এক বিশেষ ঘড়ি (Special Watch)। এই ঘড়ির জন্য পাগল তিনি। দাম শুনলে আপনি অবাক হবেন। কি বিশেষত্ব রয়েছে ঘড়িতে? যার জন্য মুকেশ আম্বানি ঘড়িটির প্রতি পাগল। তিনি এটি কিনতে চেয়েছিলেন (Mukesh Ambani Want To Buy A Old Watch)। ঘড়ির বিশেষত্ব ও দাম জেনে নিন।

Reliance

ঘড়ি সময় নির্দেশক যন্ত্র। বর্তমানে বিভিন্ন বৈশিষ্ট্যের সঙ্গে বিভিন্ন মডেলের ঘড়ি পাওয়া যায় বাজারে। অনেকেই আছেন যারা হাতে ঘড়ি পড়তে ভালোবাসেন। বর্তমানে ডিজিটাল ঘড়ির চাহিদা খুব বেশি। কেননা এই ঘড়িগুলিতে সময় দেখার পাশপাশি আরো অনেক বৈশিষ্ট্য রয়েছে। যা আগেকার মানুষ কল্পনা করতে পারেননি। এমনি এক ঘড়ির প্রতি শিল্পপতি মুকেশ আম্বানিও পাগল। ঘড়িটি খুব পুরানো, দেখতেও খুব সুন্দর ও আকর্ষণীয়।

সারা বিশ্বজুড়ে অনেক ঘড়ি প্রেমী রয়েছে। যারা অনেক সুন্দর ও দামি ঘড়ি পড়তে ভালোবাজন। তবে আজকে আপনাদের যে ঘড়ি সম্পর্কে জানাবো, তার দাম শুনলে যায়নি অবাক হবেন। বাজারে কয়েক লক্ষ ঘড়ি রয়েছে, যা অনেক দামি। কিন্তু এই ঘড়িটির দাম কয়েক কোটি টাকা। ঘড়িটি প্যাটিক ফিলিপ সুপার কমপ্লিকেশন দ্বারা তৈরি করা হয়েছিল আজ থেকে অনেক বছর আগে। হাংরি গ্রিপস জুনিয়র নামক এক ব্যাংকারের জন্য এটি বিশেষ ভাবে তৈরি করা হয়েছিল।

Mukesh Ambani

আসলে ভারতের সবচেয়ে ধনী ব্যাক্তি মুকেশ আম্বানি যে ঘড়িটির জন্য পাগল সেটি অনেক পুরনো। ১৯৩৩ সালে এটি তৈরি করা হয়েছিল। ঘড়িটি তৈরি করতে ১৮ ক্যারেট সোনা (18 Karat Gold) লেগেছিলো। এই ঘড়িটি কিনতে চেয়েছিলেন মুকেশ আম্বানি। তবে ঘড়ির মালিক সেটা বিক্রি করতে চাননি। প্রাচীন এই ঘড়িটি (Very Old Watch) বেশ সুন্দর। যা তৈরি করতে মোট ৫ বছর সময় লেগেছিলো। এতে রয়েছে ২৪টিযান্ত্রিক বৈশিষ্ট। যা একে আরো স্টাইলিশ করে তুলেছে। যেমন ঘড়ি, তেমনই দাম। এটির মূল্য ১১ মিলিয়ন ডলার।

Related Articles

Back to top button