মুকেশ আম্বানির গাড়ির সংগ্রহে রয়েছে ১৫০ টি গাড়ি, দাম এতই যে এই দামে কিনতে পারবেন ৫ টি বিমান

মুকেশ আম্বানি (Mukesh Ambani) বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের ১০ জনের একজন। ফোর্বস রিপোর্ট অনুসারে, ধনী ব্যক্তিদের তালিকা তাঁর নাম রয়েছে ষষ্ঠ স্থানে। এদেশের শীর্ষ ধনী ব্যক্তির তালিকায় প্রথম স্থান দখল করে রয়েছেন তিনি। পেশায় তিনি শিল্পপতি এবং সারা বিশ্বে তাঁর ব্যাবসা ছড়িয়ে রয়েছে। তবে এত খ্যাতি অর্জন করা খুব সহজ ছিল না তাঁর পক্ষে। এই সাফল্যের জন্য তিনি অনেক সংগ্রাম করেছেন। তাঁর সফলতার কারণে পুরো আম্বানি পরিবার সমগ্র বিশ্বে আজ পরিচিত। বিখ্যাত এই ব্যাবসায়িকের স্ত্রী হলেন নীতা আম্বানি(Nita Ambani), যিনি বিশ্বের সবচেয়ে ধনী নারী হিসেবে পরিচিত। তিনি অনেক মূল্যবান ও বিলাসবহুল জিনিস ব্যাবহারের কারণে প্রায়ই খবরের শিরোনামে থাকেন।

অ্যান্টিলিয়া’র মতো বিলাসবহুল বাংলোর সাথে মুকেশ আম্বানির সংগ্রহে রয়েছে বহু মূল্যবান গাড়ি

তিনি ভারত তথা এশিয়ার সবচেয়ে ধনী ব্যাক্তি। তাঁর মুম্বাইয়ের আলটামাউন্ট রোডে একটি বাংলোটি রয়েছে, যার সৌন্দর্যে মানুষের দৃষ্টি স্থির হয়ে যায়।বাংলোটির নাম অ্যান্টিলিয়া'(Antiliya), যেটি বিশ্বের অন্যতম বিলাসবহুল বাড়ি হিসাবে বিবেচিত হয়। সুন্দর এই বাড়িটি ৪০০০,০০০ বর্গফুট এলাকা জুড়ে অবস্থিত। এই বাড়িটি ২৭ তল বিশিষ্ট এবং যার কয়েকটি তল জুড়ে রয়েছে দামী গাড়ি। সংখ্যার দিক দিয়ে বলতে গেলে বলতে হয় যে বিখ্যাত শিল্পপতির বাড়িতে প্রায় ১৭০টি গাড়ি রয়েছে।

প্রায় তাঁর সেই বাংলো বাড়ির ছবি সোশ্যাল মিডিয়ায় দেখা যায়। সম্প্রতি ওই বাংলোতে অবস্থিত তাঁর গ্যারেজের ছবি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষের সামনে এসেছে, যেখানে একটি সাদা বেন্টলি গাড়ি দেখা যাচ্ছে। তারসাথে ওই গ্যারেজে মার্সিডিজ বেঞ্জ ই ক্লাস, টেসলা মডেল এস, বিএমডব্লিউ 18 এবং অডির মতো অনেক দামি গাড়িও দেখতে পাওয়া যাচ্ছে। এখান থেকে স্পষ্ট তার সংগ্রহে রয়েছে অনেক দামি কোম্পানির গাড়ি।

তাঁর সংগ্রহে রয়েছে রিইনফোর্সড স্টিলের বুলেট প্রুফ গাড়ি

বিখ্যাত এই শিল্পপতিকে সরকার Z নিরাপত্তার ব্যবস্থাও দিয়েছেন। সম্প্রতি তিনি BMW i8 গাড়িটি নিয়েছেন, যা ভারতের সবচেয়ে ব্যয়বহুল গাড়িগুলির মধ্যে একটি। গাড়িটি দেখতে খুবই সুন্দর। মুকেশ আম্বানিকে প্রায়ই মার্সিডিজ বেঞ্জের সাথে দেখা যায়, যা দেখে মনে হয় এই গাড়িটি তাঁর খুবই প্রিয়। রিইনফোর্সড স্টিলের তৈরি এই গাড়িটিতে রয়েছে বুলেট গ্রুপ সিস্টেম এবং গাড়িটির দাম প্রায় ১০ কোটি টাকা। কিছুদিন আগে তার স্ত্রী অডি A9 ক্যামেলিয়ন গাড়িটি নিয়েছেন, যা বিদেশ থেকে অর্ডার দিয়ে তৈরি করা হয়েছে। এই গাড়িটি ভারতের কোথাও পাওয়া যাবে না, এটি আমদানি করা হয়েছে যুক্তরাষ্ট্র থেকে। আপনাদের জানিয়ে রাখি গাড়িটির মূল্য প্রায় ৫০ কোটি টাকা, বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গাড়ি গুলির মধ্যে একটি।

Related Articles

Back to top button