ইতিহাস গড়লেন নরেন্দ্র মোদী, ভেঙে দিলেন জনপ্রিয়তার সমস্ত রেকর্ড

কোন দেশের নেতা শক্তিশালী বা কোন দেশের নেতা বেশি জনপ্রিয়, এই ধরনের প্রতিদ্বন্দ্বীতা আন্তর্জাতিক মহলে লেগেই থাকে। আর এই কারণে কিছু আন্তর্জাতিক সংগঠন কিছু আন্তর্জাতিক প্রতিযোগিতা ব্যবস্থা করেন, যেখানে নেতাদের দক্ষতা এবং জনপ্রিয়তার সমীক্ষা করা হয়ে থাকে।এই সমীক্ষায় যার নাম সবার প্রথমে থাকবে, তিনি হলেন সেই দেশের সবথেকে প্রভাবশালী নেতা।

সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, বিশ্বের ১০ জন প্রভাবশালী নেতাদের মধ্যে ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির নাম সবার উপরে এসেছে। নরেন্দ্র মোদী অন্যান্য দেশের তুলনায় যথেষ্ট এক্টিভ, তা সমীক্ষার রিপোর্ট অনুযায়ী বোঝায় যাচ্ছে। তিনি দেশের জন্য প্রচুর ভালো ভালো কাজ করেছেন। ভারতের প্রতিবেশী দেশগুলোকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তালিকার প্রথমেই নরেন্দ্র মোদির , রেটিং সবথেকে বেশি ৮৪ শতাংশ। দ্বিতীয় রয়েছে মেস্কিকোর রাষ্ট্রপতি অ্যন্দ্রেজ ম্যানুয়াল। ওনার রেটিং হলো ৬৪ শতাংশ। ৩ নম্বরে রয়েছে ইতালির প্রধানমন্ত্রী মারিয়ো দ্রাগি। তাঁর রেটিং হলো ৬৩ শতাংশ। চতুর্থএ রয়েছে জার্মানির প্রাক্তন চান্সেলর এঞ্জেলা মর্কেল। পঞ্চম রয়েছেন আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন। ওনার রেটিং ৪৮ শতাংশ।

ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির রেটিংয়ের শতাংশ এতটা এগোনোর পিছনে রয়েছে দেশের জন্য বেশ কিছু ভালো ভালো কাজ। যেমন করোনা মহামারীর সময় প্রধানমন্ত্রী দেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। গত দুই বছরে কোভিড-১৯ এর জন্য দেশবাসীর সঙ্কটের সময় নরেন্দ্র মোদি প্রতিমুহূর্তে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন।তাছাড়া প্রতি মুহূর্তে শত্রুপক্ষের দেশের আক্রমণগুলো মোক্ষম জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তো বলাই বাহুল্য, ভারতের সবথেকে প্রভাবশালী ব্যক্তি হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Related Articles

Back to top button