বিশ্বের ৭ টি সবথেকে ব্যায়বহুল দেশ, যেখানে জিনিসপত্র কিনতে গেলে ভাবতে হয় ১০০ বার

কিছু ব্যয়বহুল দেশ যেখানে ঘুরতে গেলে হতে পারে অতিরিক্ত মাত্রায় টাকা খরচ

এখন সেপ্টেমবর মাসের শেষ। এই সময়টা থেকে শুরু করে ডিসেম্বর মাস পর্যন্ত প্রত্যেকের মনটাই কোথাও ঘুরতে যেতে ইচ্ছা করে। বিশেষ করে এইসময় মানুষ বিদেশ ট্রিপে একটু বেশি যেতে পছন্দ করে। তবে বিদেশের কয়েকটি দেশ এমন রয়েছে যেখানে ঘুরতে যাওয়া সাধারণ মানুষের জন্য সহজ হয় কারণ সেখানকার খরচা মোটামুটি মানুষের বাজেটের মধ্যে পরে। কিন্তু বিদেশের কিছু কিছু জায়গা বা দেশ এমন রয়েছে যেখানের খরচা এতটাই বেশি হয় সেখানে যাওয়ার কথা সাধারণ মানুষ তো বাদ দিলাম, ধনী ব্যক্তিদের যেতে গেলেও ১০বার চিন্তা করতে হয়। এই দেশের থাকা,খাওয়া, পাবলিক ট্রান্সপোর্ট সবকিছু অনেক দামি। তাই এই ব্যয়বহুল (luxary tourist place country) দেশগুলিতে ঘুরতে যাওয়ার স্বপ্ন যদি আপনি দেখে থাকেন তবে একবার জেনেনিন যে এই ব্যয়বহুল দেশের (Luxary tourist place country) তালিকায় কোন দেশগুলি পরছে ও এই দেশ গুলিতে গেলে আপনার কেমন টাকা খরচা হতে পারে? আসুন জেনেনি।

১) সুইটজারল্যান্ড: এই দেশটিকে পৃথিবীর সবচেয়ে সুন্দর দেশ বলা যেতে পারে। এই দেশের দৃশ্য ও সবকিছু মানুষকে মুগ্ধ করার জন্য যথেষ্ট। কিন্তু ইউরোপের সবচেয়ে বেশি ব্যয়বহুল দেশের তালিকায় এটি এক নম্বর স্থান অধিকার করেছে। এই দেশটি নিজের লাক্সারি রিসোর্ট, ট্রান্সপোর্ট ও খাওয়ারের জন্য অত্যন্ত বিখ্যাত।

Switzerland

২) সুইডেন: সবচেয়ে বেশি ব্যয়বহুল দেশের তালিকায় এই দেশ দ্বিতীয় স্থানে রয়েছে। এই জায়গায় অনেক বেশি মাত্রায় খাল থাকায় এটি উত্তরের ভেনিস নামেও পরিচিত। এছাড়া এই জায়গা সাংস্কৃতিক রূপে সমৃদ্ধ। তবে এই জায়গাটি যেমন সুন্দর তেমন এই জায়গার থাকা, খাওয়া ও পাবলিক ট্রান্সপোর্টের খরচা আপনার পকেট ফাঁকা করে দেওয়ার জন্য যথেষ্ট।

Suiden

৩) ডেনমার্ক: নিজের ভসিকিং আকর্ষণের দ্বারা এই জায়গাটি টুরিস্টদের নিজেরদিকে অনেক বেশি মাত্রায় আকৃষ্ট করে। তবে অত্যন্ত মাত্রায় ধনী ব্যক্তিদের ঘোরার জন্য এই জায়গাটি দুর্দান্ত প্রমাণিত হবে। এই অত্যন্ত ব্যয়বহুল জায়গা। এই জায়গার থাকা, খাওয়া ও পাবলিক ট্রান্সপোর্টের খরচা আপনার পকেট ফাঁকা করে দেওয়ার জন্য যথেষ্ট।

Denmark

৪) সিঙ্গাপুর: পৃথিবীর সবচেয়ে ব্যয়বহুল ট্যুরিস্ট প্লেসের মধ্যে অন্যতম হলো সিঙ্গাপুর। এই দেশটি এশিয়ার সবচেয়ে পরিষ্কার এবং নিরাপদ দেশগুলির মধ্যে একটি। তবে এই জায়গার থাকা, খাওয়া ও পাবলিক ট্রান্সপোর্টের খরচা আপনার পকেট ফাঁকা করে দেওয়ার জন্য যথেষ্ট।

Singapore

৫) ইউকে: ইউকে-তে লন্ডন শহরকে সবচেয়ে ব্যয়বহুল জায়গা হিসাবে বিবেচনা করা হয়। রাজা ও রানীদের এই দেশটি যেমন সুন্দর ঠিক তেমনই এখানকার থাকা, খাওয়া ও পাবলিক ট্রান্সপোর্টের খরচা আপনার পকেট ফাঁকা করে দেওয়ার জন্য যথেষ্ট।

UK

৬) জাপান: এই দেশটিও একটি ব্যয়বহুল দেশ। এখানে ঘুরতে যাওয়ার জন্য আপনাকে বেশ ভালো রকম মোটা টাকা খরচ করতে হবে। এই দেশে ঘুরতে আসা অনেক মানুষের স্বপ্ন হয় কিন্তু এখানের খরচা এতো বেশি হওয়ায় মানুষ এখানে ঘুরতে কম আসে। এই জায়গার থাকা, খাওয়া ও পাবলিক ট্রান্সপোর্টের খরচা আপনার পকেট ফাঁকা করে দেওয়ার জন্য যথেষ্ট।

Japan

৭) অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়া, ভ্রমণকারীদের জন্য আরেকটি প্রিয় গন্তব্য। বন্যপ্রাণী এবং সাংস্কৃতিক ঐতিহ্যের সাথে জড়িত রয়েছে এই দেশটি। তবে এই দেশটি বিখ্যাত গ্রেট ব্যারিয়ার রিফ এবং সিডনি অপেরা হাউসের জন্যও বিখ্যাত। এই জায়গার থাকা, খাওয়া ও পাবলিক ট্রান্সপোর্টের খরচা আপনার পকেট ফাঁকা করে দেওয়ার জন্য যথেষ্ট।

Australia

Related Articles

Back to top button