Business Ideas: মাত্র ১০ হাজার টাকা লাগিয়ে আজই বাড়িতে শুরু করুন এই ব্যবসা! মাস গেলে আয় হবে ৫০ হাজার টাকা

মাত্র ১০ হাজার টাকা লাগিয়ে আজই বাড়িতে শুরু করুন

বর্তমান সমইয়ে মানুষ ব্যাবসার (Business) দিকে বেশ আগ্রহ দেখাচ্ছে। কেননা চাকরির থেকে ব্যাবসা বেশি লাভবান। তবে ব্যাবসায় অনেকেই পিছিয়ে আসেন পুঁজির কারনে। ব্যাবসা করতে গেলে প্রথমেই প্রথমেই দরকার পরে পুঁজি। অনেকেই চান স্বল্প বাঁচিয়ে দিয়ে কিছু ব্যবসা শুরু করতে। আজ আপনাদের এমনই এক ব্যবসার সন্ধান দেব যা আপনি স্বল্প পুঁজি দিয়ে (Low Investment Business Ideas) শুরু করতে পারবেন। চলুন প্রতিবেদন থেকে ব্যবসাটি সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

Tips

বিবাহিত মহিলা থেকে শুরু করে অবিবাহিত মহিলাদের মধ্যে টিপ পরার একটা রীতি রয়েছে। এর জন্য বাজারে বিভিন্ন ধরনের টিপ রয়েছে। ধীরে ধীরে টিপের চাহিদা বাড়ছে এবং বড় বাজার তৈরি হচ্ছে। উৎসবের মরশুমে এর চাহিদা আরো বেশি থাকে। বিভিন্ন পুজোর ও অনুষ্ঠানের সময় মহিলারা প্রচুর পরিমানে টিপ কেনেন। আগে শুধু গোল টিপ পাওয়া যেত। তবে বর্তমানে নানা আকারের, নানা ডিজাইনের টিপ বাজারে পাওয়া যায়।

স্বল্প পুঁজি বিনিয়োগ করে প্রচুর অর্থ উপার্জন করতে চান? তবে শুরু করে টিপ তৈরির ব্যাবসা। আজ বলবো টিপ তৈরির ব্যবসার কথা। এই ব্যবসাটি আপনি কম পুঁজি বিনিয়োগ করেই শুরু করতে পারবেন এবং প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন। এর জন্য আলাদা ভাবে কারখানা বা অফিস খোলার দরকার পড়বে না। বাড়িতে বসেই এই ব্যবসা করতে পারবেন। পরিসংখ্যান অনুযায়ী, একজন মহিলা বছরে ১২ থেকে ১৪ প্যাকেট টিপ কিনে থাকেন।

Money

 

মাত্র ১০ হাজার টাকা বিনিয়োগ করে টিপের ব্যাবসা শুরু করতে পারবেন। এই ব্যাবসার জন্য কাঁচামাল হিসেবে মখমল কাপড়, আঠা, ক্রিস্টাল, মুক্ত ইত্যাদি লাগবে। বাজারে এই জিনিসগুলি পেয়ে যাবেন। অন্যদিকে লাগবে টিপ প্রিন্টিং মেশিন, টিপ কাটার মেশিন এবং গামিং মেশিন। এছাড়া বৈদ্যুতিক মোটর ও হ্যান্ড টুলও লাগবে, যা আপনি বাজারে পেয়ে যাবেন। তবে শুরুতে আপনি ম্যানুয়াল মেশিন দিয়েও কাজ চালাতে পারবেন। আয়ের কথা বললে, যদি আপনি পাইকারি বাজার ধরতে পারেন তবে টিপ তৈরি করে প্রতি মাসে ৫০,০০০ আয় করতে পারবেন।

Related Articles

Back to top button