৭৫ লক্ষ টাকার টিভি লঞ্চ করলো LG কোম্পানি, রয়েছে ৫ টি বিশেষ গুন

গ্লোবাল ইলেকট্রনিক্স ব্র্যান্ড এলজি(LG) তাদের ২০২২ সালের OLED টিভির লাইনআপ গত ২৪শে মে থেকে চালু করেছে। কোম্পানি তাদের প্রোডাক্ট গুলি, কনজিউমার ইলেকট্রনিক্স শো অর্থাৎ CES-এ প্রদর্শীত করেছে। ইভেন্টটে কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খানও উপস্থিত ছিলেন। এদিন কোম্পানির তরফ থেকে অত্যাধুনিক টেকনোলজি যুক্ত ৮৮-ইঞ্চি 8K OLED এবং বিশ্বের সর্বপ্রথম হাই-এন্ড এলজি সিগনেচার রোলেবল OLED টিভিও এই ইভেন্টে লঞ্চ করা হয়েছে। আসুন এইসব ডিভাইস গুলি সম্মন্ধে বিস্তারিত জেনে নিন –

 

CES ইভেন্টে LG -এর নতুন টিভিগুলির ছবির গুণগতমান, কর্মক্ষমতা এবং মসৃণ ডিজাইন সকলের নজর কেড়েছে। এলজির এই লাইনআপটির মধ্যে রয়েছে এলজি OLED A2, B2, OLED evo C2, evo G2, এবং সিগনেচার OLED Z2 এর মত মডেলগুলি। সেইসাথে লাইনআপটিতে বিশ্বের সবথেকে ছোট অর্থাৎ মাত্র ৪২ ইঞ্চি সাইজের OLED থেকে শুরু করে বিশ্বের সবথেকে বড় ৯৭ -ইঞ্চি স্ক্রীন সাইজের OLED টিভি মজুত রয়েছে। বাছাই করা মডেলগুলো LG-এর Alpha9 Gen5 CPU দিয়ে গঠিত।
এই OLED টিভিগুলির দাম শুরু হচ্ছে ৮৯,৯৯০ টাকা থেকে এবং শেষ হচ্ছে সবচেয়ে ব্যয়বহুল রোলেবল OLED টিভি দিয়ে যার দাম রাখা হয়েছে প্রায় ৭৫,০০,০০০ টাকা।

এলজি OLED A2 সিরিজটি ৪৮-, ৫৫- এবং ৬৫-ইঞ্চি স্ক্রিন সাইজের সাথে আল্ট্রা এইচডি রেজোলিউশন এবং পিক্সেল ডিমিং প্রযুক্তির সাথে পাওয়া যাবে। B2 OLED টিভি সিরিজটি 55-ইঞ্চি এবং 65-ইঞ্চি স্ক্রীন আকারে এবং সমস্ত আধুনিক টেকনোলজির সাথে উপলব্ধ থাকছে।এছাড়া কোম্পানির OLED C2 সিরিজে ৪২-ইঞ্চি, ৪৮-ইঞ্চি, ৫৫-ইঞ্চি, ৬৫-ইঞ্চি, ৭৭-ইঞ্চি, ৮৩-ইঞ্চি এবং ৯৭-ইঞ্চি মডেল পাওয়া যাবে এবং এই মডেলে 4K রেজিলিউশন সাথে LG ওয়েব OS স্মার্ট টিভি এবং ডলবি অ্যাটমোস সাপোর্ট সহ ২০W স্পিকারও দেওয়া রয়েছে।

A2 এবং B2 মডেলগুলি কোম্পানির স্ব-আলো প্রযুক্তি দ্বারা চালিত, ডায়নামিক টোন-ম্যাপিং সহ α7 Gen 5 CPU, AI Sound Pro এবং সিমুলেটেড 5.1.2 সাউন্ড ফিচার্স রয়েছে। অন্যদিকে G2, C2, এবং Z2 সিরিজটিতে নতুন LG α9 Gen 5 প্রসেসর রয়েছে। α9 Gen 5-এর ডায়নামিক টোন-ম্যাপিং প্রো অ্যালগরিদম, উজ্জ্বল এবং গাঢ় উভয় ক্ষেত্রেই আরও ডিটেলস ছবি তৈরি করতে স্ক্রিনে ৫০০০ টিরও বেশি স্পট পরিচালনা করে। এছাড়াও α9 Gen 5 AI প্রসেসর একটি সিমুলেটেড 7.1.2 সাউন্ডের সাহায্যে ২ টি চ্যানেলের অডিওকে আপ-মিক্স করতে পারে, যাতে করে দর্শকরা তাদের উপরের দিক এবং পিছনের থেকে আসা শব্দও শুনতে পায়।

LG দাবি করেছে 2022 OLED টিভি লাইনআপে কোম্পানির স্ব-আলো OLED প্রযুক্তি রয়েছে, যা এই টিভিগুলিতে সুনির্দিষ্ট পিক্সেল স্তর নিয়ন্ত্রণ করতে সাহায্যে করে। কোম্পানি আরও বলেছেন এছাড়া এই টিভিগুলো অরিজিনাল কালার এবং ইনফিনিট কন্ট্রাস্ট রেশিও দিয়ে সজ্জিত। LG -এর ইভো প্রযুক্তি যুক্ত G2 সিরিজ এবং C2 সিরিজের মডেলগুলি এদের আধুনিকতর ফিচার্স-এর জন্য CES ২০২২ ইনোভেশন অ্যাওয়ার্ডও পেয়েছে।

Related Articles

Back to top button