মাত্র ১৫ থেকে ২০ হাজার টাকা লাগিয়ে আজই শুরু করুন এই ব্যবসা, মাস গেলে আয় হবে লাখ টাকা

এই বিশ্বে প্রচুর পরিমানে টাকা আয় করতে কে না চায়? আর যদি টাকা নিজের ব্যবসা থেকে আয় করা সম্ভব হয় তবে তো আর ভালো ব্যাপার। যদি আপনি নিজের ব্যবসা শুরু করার কথা ভাবছেন বা কি ব্যবসা করবেন বুঝতে পারছেন না তবে আজ আমরা আমাদের সঙ্গে শেয়ার করতে চলেছি দারুন বিজনেস আইডিয়া।

এই ব্যবসা করতে গেলে আপনাকে অতি সামান্য মূলধন বিনিয়োগ করতে হবে আর আপনি পারবেন মাসে লাখ লাখ টাকা আয় করতে পারবেন। লেমনগ্রাসের ব্যাপারে তো আপনি নিশ্চই শুনেছেন? যদি আপনি লেমন গ্রাসের ব্যবসা করেন তবে আপনি মাত্র ২০-২৫ হাজার টাকা বিনিয়োগ করে ভালো মুনাফা অর্জন করতে পারবেন।

যদি লেমন গ্রাসের চাষ ভালোভাবে করা হয় তাহলে আপনি প্রতি মাসে ₹৪০০০০০ পর্যন্ত লাভ করতে পারবেন। বাজারে লেমনগ্রাসের চাহিদা অনেক বেশি।আর যখন বাজারে কোনো দ্রব্যের চাহিদা বেশি থাকে তখন সেই দ্রব্য বিক্রি করে অনেক বেশি মুনাফা করা সম্ভব হয়।

রিপোর্ট থেকে জানা গেছে যে লেমনগ্রাস থেকে যে তেল বের হয় তা কসমেটিক, সাবান, তেল, ওষুধ তৈরিতে ব্যবহৃত হয়। এই কারণেই বাজারে লেমনগ্রাসের চাহিদা অনেক বেশি। খরা আক্রান্ত স্থানেও লেমন গ্রাস লাগানো যেতে পারে।আপনার যদি ১ হেক্টর জমি থাকে, তাহলে ১বছরের মধ্যে আপনি লেমন গ্রাস চাষ করে ₹ ৪০০০০০ টাকা পর্যন্ত লাভ করতে পারবেন।

লেমন গ্রাসের চাষ কিভাবে করবেন?

১) ফেব্রুয়ারী থেকে জুলাই মাসের মধ্যে লেমন গ্রাস চাষ করলে অনেক লাভ প্রাপ্ত করা যাবে।

২) একবার লেমনগ্রাস রোপণ করার পর ৫-৭ বার এটির কাটাই আপনি করতে সক্ষম হবেন।

৩)লেমন গ্রাস বছরে তিন থেকে চারবার কাটা যায়।

৪) জমি থেকে লেমনগ্রাসের যে তেল বের হয় এটি প্রায় ৩ থেকে ৫ লিটারের সমান হয়।

৫) আপনি সহজেই ১৫০০ টাকায় তেল বিক্রি করতে পারবেন।

৬) বেশি টাকা না থাকলেও মাত্র পনেরো  থেকে বিশ হাজার টাকা খরচ করে লেমন গ্রাস চাষ করা সম্ভব।

৭) আর যদি আপনার কাছে বেশি টাকা থাকে তবে আপনি লেমন গ্রাস চাষের মেশিন বসাতে পারেন। এর জন্য আপনার প্রায় আড়াই লাখ টাকা পর্যন্ত খরচ হবে।

৮) লেমন গ্রাস চাষ করে মানুষ খুব দ্রুত অর্থ উপার্জন শুরু করতে পারে।এক কুইন্টাল লেমনগ্রাস থেকে ১ লিটার তেল বের হয় যার দাম বাজারে এখন ১৫০০ টাকা।

৯) পাঁচ টন লেমনগ্রাস তেল বের করতে পারলে আপনি  লাখ লাখ টাকা আয় করতে পারবেন।

১০) লেমনগ্রাসের পাতা থেকেও চা তৈরি করা হয় আর তাই আপনি চাইলে লেমনগ্রাস পাতাও বিক্রি করতে পারেন।

১১) বিহারে বসবাসকারী দুই ভাই রৌনক কুমার ও রমন কুমার লেমন গ্রাস চাষ করেন। এনারা লেমন গ্রাস পাতা থেকে চা তৈরি করে সারা ভারতে সরবরাহ করেন। লেমন গ্রাস চাষ করে তারা মাসে ৪০০০০০ থেকে ৫০০০০০ টাকা পর্যন্ত আয় করতে পারে।

Related Articles

Back to top button