বেনারসের এই যুবককে নিজের ছেলে মনে করতেন লতা মঙ্গেশকর, মৃত্যুর সময় কালে দিয়ে গেছেন কোটি টাকার সম্পত্তি

চলচ্চিত্র জগতের অনেক মহান ব্যক্তিত্ব এ বছর পৃথিবীকে বিদায় জানিয়েছেন। যেখানে ২০২১ সালে বলিউডের প্রবীণ অভিনেতা দিলীপ কুমারের মৃত্যুতে পুরো বলিউড শোকে কাতর ছিল। একই সময়ে, ২০২২ সালে, দেশের বিখ্যাত গায়িকা লতা মঙ্গেশকর মারা গেছেন। তার মৃত্যুতে শোকের ছায়া গোটা বলিউড ইন্ডাস্ট্রি জুড়ে। আজ এমন একজন ব্যক্তির সম্পর্কে বলা হবে যাকে লতা মঙ্গেশর নিজের পুত্রের মতো ভালোবাসত।

শেষ মুহূর্তে কোটি টাকার সম্পত্তি ওই ব্যক্তিকে দেওয়া হয়। আসলে স্বর লতা মঙ্গেশকর জির সাথে বেনারসের শিল্প ও সংস্কৃতির সম্পর্ক ছিল। তবে তিনি তার জীবনে একবারই বেনারসে আসতে পেরেছিলেন। বেনারসি শাড়ি ছিল লতা মঙ্গেশকরের পছন্দের শাড়ি। তিনি এখানে শাড়ি নির্মাতা ও ব্যবসায়ী ভাই আরমান ও রিজওয়ানের তৈরি শাড়ি পরতেন।

তাদের পরিবারে সাথে এমন একটি বিশেষ সম্পর্ক তৈরি হয়েছিল যে দুই ভাই লতাজিকে মা বলে ডাকতেন এবং তিনিও তাকে তাদের ছেলের মতোই ভালোবাসতেন। তিনি প্রায়ই পুরো পরিবারের সাথে যোগাযোগ করতেন। লাতা জি তিজ উৎসবে তাকে এবং তার পরিবারের সদস্যদের জন্য পোশাক উপহার পাঠাতেন। একই সময়ে, তার স্বাস্থ্যের জন্য, আরমান ২০ জানুয়ারি শ্রী কাশী বিশ্বনাথ ধামে বাবাকে তার নামে পুজো দেন।

তার মৃত্যুর খবর শুনে পুরো পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর ব্যক্তিগত সহকারী মহেশ রাঠোর কাশী সফরে তাঁর পরিবারের অন্যান্য সদস্য এবং ভাই হৃদয় মঙ্গেশকরের সাথে ছিলেন। এক মাস পরে, তিনি শাড়ি নিয়ে মুম্বাইতে তাঁর বাড়ি প্রভুকুঞ্জ অ্যাপার্টমেন্টে পৌঁছেছিলেন। কথিত আছে, কথোপকথনের সময় তিনি লতা দিদির স্নেহে মায়ের প্রতিচ্ছবি ও সরলতা দেখেন এবং আবেগে মা বলে ডাকেন।

তারপর এই মা-ছেলের সম্পর্ক চিরস্থায়ী হয়ে ওঠে। এরপর প্রতি মাসে কখনো কখনো প্রতি সপ্তাহে তার সাথে কথা হতো। দুই ভাইই লতাজিকে দেওয়া চেক ক্যাশ করেননি। তিনি লতা মায়ের প্রতি এতটাই মুগ্ধ হয়েছিলেন যে তিনি ল্যামিনেশনের পরে সমস্ত চেকগুলি সুরক্ষিত রেখেছেন এবং এখন সেগুলি একটি স্মৃতিচিহ্ন হিসাবে রেখেছেন৷ কয়েক বছর ধরে, দুই ভাই লতাজিকে ১০০ টিরও বেশি শাড়ি পাঠিয়েছেন।

সেই সময় লতাজির স্বাস্থ্য ভালো ছিল না। আরমান লতা জিকে ফোন করেছিলেন তাকে নববর্ষের শুভেচ্ছা জানাতে। পুরো পরিবারের মঙ্গলও কামনা করেছেন তিনি। তার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, তিনি ভালো নেই তবে এখন কিছুটা হলেও উন্নতি হয়েছে।

Related Articles

Back to top button