লক্ষী ভান্ডারের SMS আসেনি? কী করনীয়? জানুন বিশদে

বর্তমানে রাজ্য সরকারের তরফের দুয়ারে সরকার এর সাথে লক্ষ্মী ভান্ডার নিয়ে আপামর জনসাধারণের ভিড় উপচে পড়ছে। বিশেষ করে বাংলার মা-দের কাছে এই লক্ষ্মী ভান্ডার ভীষণভাবে গুরুত্বপূর্ণ একটি ভাতা হয়ে দাঁড়িয়েছে। তবে এই লক্ষ্মী ভান্ডার নিয়ে অনেকেই অনেক সমস্যায় পড়ছেন। অনেকেই আছেন যারা লক্ষ্মী ভান্ডারের ফর্ম ফিলআপ করেছিলেন তবুও তাদের ফোনে আসেনি কোনরকম এসএমএস। অনেকেই চাইছেন এই সমস্যার সমাধান। চিন্তায় পড়ে গেছেন অনেক মহিলা, ফর্ম পূরণ করার পরেও কেন আসছে না তাদের ফোনে এসএমএস।

এই বিষয় নিয়ে প্রায় বহু মহিলা চিন্তায় পড়ে গেছেন, কেউ কেউ বলছেন ফর্ম ফিলআপের ১০-১৫ দিন পরেও কোনরকম এসএমএস আসছে না তাদের ফোনে কেন? এর উপায় কি? কোথায় যোগাযোগ করবেন এই সমস্যা নিয়ে? এসএমএস আপনার ফোনে না এলে জেনে নিন আপনার কি কি করণীয়? এই সমস্যার মুখে পড়ছে অনেকেই। ফর্ম জমা দেবার সময়ে আপনি যে মোবাইল নম্বর, আধার নাম্বার, স্বাস্থ্যসাথী কার্ড নাম্বার ভুল দিয়ে থাকেন সেক্ষেত্রে আপনার ফোনে এসএমএস নাও ঢুকতে পারে। আবার অনেক ক্ষেত্রে দুয়ারে সরকার প্রকল্পে জমা পড়ছে প্রচুর ফর্ম সেক্ষেত্রেও দেরি হতে পারে। তার জন্য একটু অন্তত ধৈর্য রাখা দরকার।

অনেকেই ভেবেছেন যে দুয়ারে সরকার ক্যাম্পে গেলে এই সমস্যার সমাধান হয়ে যাবে। তবে সেটা সঠিক নয় দুয়ারে সরকার ক্যাম্পে গেলে আপনি এই বিষয়ে কোন সহায়তা পাবেন না। তাহলে কোথায় যাবেন?আপনি যদি পঞ্চায়েতের বাসিন্দা হোন সেক্ষেত্রে আপনাকে যেতে হবে পঞ্চায়েত অফিসে। আর যদি পঞ্চায়েত অফিসে কোন কারণে না যেতে পারেন তাহলে আপনি আপনার সমস্ত তথ্য নিয়ে যেতে পারেন বিডিও অফিসে। বিডিও অফিসে জেনে নিন আপনার ফর্ম বাতিল হয়েছে কিনা ও কেন আসছে না আপনার ফোনে এসএমএস।

আপনি যদি শহরে বসবাস করেন আপনাকে যোগাযোগ করতে হবে এসডিও অফিসে। অথবা পৌরসভাতেও করতে পারেন যোগাযোগ। বর্তমানে লক্ষ্মী ভান্ডারের সমস্ত কাজ হচ্ছে অফলাইনে। সেখান থেকে কোন সাহায্য না পেলে আপনি আপনার মোবাইলের মাধ্যমে দুয়ারে সরকার লিখে সার্চ করবেন। দুয়ারে সরকারের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে ওখানে দেখবেন Contact with us বলে লেখা আছে সেখানে পাবেন দুটি ফোন নাম্বার
১) ১০৭০
২) ০৩৩-২২১৪৩৫২৬
এছাড়াও পেয়ে যাবেন একটি মেইল আইডি
দুয়ারেসরকার@gmail.com
এই মেইল আইডি দ্বারা আপনারা আপনাদের সমস্যার কথা জানাতে পারবেন।

Related Articles

Back to top button