একদম জলের দরে বাজার এ আসতে চলেছে জিও ৫জি স্মার্টফোন, থাকবে একাধীক ফিচার

অতিঅল্প টাকার বাজেটে আসছে Jio 5G ফোন, থাকবে অত্যাধুনিক ফিচার

5G লঞ্চ হতে হাতে মাত্র আর কয়েকটা দিন, এই অক্টোবরেই 5G পরিষেবা দিতে চলেছে Jio। ফাইভ-জি নেটওয়ার্কের পাশাপাশি 5G ফোন বাজারে আনার পরিকল্পনা করছে রিলায়েন্স সংস্থাটি। শোনা যাচ্ছে, এই ফোন গ্রাহকরা ১২,০০০ টাকার কম খরচে পেতে পারে, যা বর্তমান বাজারঘাটের তুলনায় অতি সস্তা। কেমন হবে এই ফোন? কি কি ফিচার্স থাকবে? এই সংক্রান্ত বেশ কিছু তথ্য সামনে এসেছে। আসুন জানা যাক পুরো খবর!

Jio 5G

আমরা আপনাকে বলি, এর আগেও 4G সাপোর্টেড Jio Phone বাজারে এনেছিল সংস্থাটি। কিন্তু সেই সময় এই ফোন ততটা বাজার দখল করতে পারেনি। তবে Jio 5G Phone টি হবে সম্পূর্ণ আলাদা ও অন্য ধাঁচের। সম্প্রতি, সংস্থার রিপোর্টে জানা গিয়েছে, এই ফোনে থাকতে পারে Snapdragon 480 চিপসেট এবং 4G RAM ও 32GB ROM। থাকবে Android 12 অপারেটিং সিস্টেম এবং ডিসপ্লে হবে 90 Hz।

সংস্থা জানাচ্ছে Google এর সাথে হাত মিলিয়ে Jio 5G ফোন বাজারে লঞ্চ হবে। 91Mobiles ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জিও ফোন 5G-র ফার্মওয়্যারের সব তথ্য জানা গিয়েছে। জানা গিয়েছে LYF -এর সঙ্গে হাত মিলিয়েই jio-র এই ফোন বাজারে লঞ্চ হতে পারে।

Jio 5G smartphone

জিও ফোন 5G-র সম্ভাব্য ফিচার :-

এই ফোনের ডিসপ্লে হতে পারে 6.5 ইঞ্চি HD+ LCD ডিসপ্লে এবং Android 12 অপারেটিং সিস্টেম। এই ফোনে 4 GB LPDDR4X RAM ও 32 GB স্টোরেজ থাকতে পারে। থাকবে Snapdragon 480 চিপসেট এবং সঙ্গে ডিসপ্লেতে 90 Hz রিফ্রেশ রেট থাকতে পারে।

5G Jio ফোনের পিছনে থাকতে পারে ডুয়েল ক্যামেরা। যেটি 13 MP + 2MP (13 MP প্রাইমারি সেন্সর ও 2 MP মাইক্রো সেন্সর)। এর সঙ্গে সামনে সেলফি তোলার জন্য থাকবে 8 MP ক্যামেরা কানেক্টিভিটি। এছাড়া এই ফোনে থাকবে Jio-র সমস্ত অ্যাপ এবং অন্যান্য ফোনের মতোই বেসিক ফিচার।

Related Articles

Back to top button