একদম বিনামূল্যে মিলবে খাওয়া সহ থাকার ব্যবস্থা! IRCTC নিয়ে এল ভারত থেকে নেপালের দুর্দান্ত ট্যুর প্যাকেজ

বিনামূল্যে মিলবে খাওয়া সহ থাকার ব্যবস্থা

মানুষ ভ্রমণ পিপাসু। ব্যস্ততার মাঝে অনেকেই চান একটু ঘুরে আসছে। তাই অনেকে কাজের ফাঁকে বেরিয়ে পড়েন দেশ থেকে বিদেশ ভ্রমণে। অনেকেই বিদেশ ভ্রমণ করতে চান তবে অর্থের কারণে পিছিয়ে আসেন। আজ আপনাদের এমন এক দেশের কথা জানাবো, যেখানে ভ্রমণ করতে পারবেন কম খরচে। কেননা অল্প পয়সায় বিদেশ ভ্রমণের এক দুর্দান্ত প্যাকেজ এনেছে ভারতীয় রেলের ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC)। এই প্যাকেজ ব্যাবহার করে আপনি বিদেশ ভ্রমণ করতে পারেন। এই প্যাকেজে খাবার থেকে শুরু করে থাকার ব্যবস্থা দেওয়া হবে। প্রতিবেদন থেকে আইআরসিটিসি-র ভ্রমণ প্যাকেজটি (Tour Packages) সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

Train

আসলে রেলের সহকারী এই সংস্থা এক বিশেষ ভ্রমণ প্যাকেজ এনেছে, যার নাম ‘ন্যাচারালি নেপাল’। এই প্যাকেজ বুক করে আপনি ভারতের প্রতিবেশী দেশ নেপালে (Nepal) ঘুরে আসতে পারেন। ১৯সে ডিসেম্বর বারাণসী থেকে যাত্রা শুরু হবে। ভ্রমনটি ফ্লাইটে হবে। বারাণসী (Baranashi) থেকে বিমানটি (Flight) ছাড়বে। বিমানটি নেপালের রাজধানী শহর কাঠমান্ডুতে (Katmandu) পৌঁছাবে। সেখান থেকে এসি ডিলাক্স বাসে করে ভ্রমণ করা হবে। এই সম্পন্ন প্যাকেজটি খুব অল্প খরচ। যেখানে আপনি সকালের জলখাবার ও রাতের খাবার পাবেন। এছাড়া নেপালের বিভিন্ন জায়গায় ঘোরানোর জন্য বাসের ব্যাবস্থা থাকবে। এর পাশাপাশি রাত্রিযাপনের জন্য বিশেষ হোটেলের ব্যাবস্থা থাকবে।

এই ভ্রমণ আগামী ১৯সে ডিসেম্বর থেকে শুরু হবে। আপনি যদি এই ভ্রমণে অংশ নিতে চান, তবে এই প্যাকেজটি বুক করতে হবে। প্যাকেজটি ৫দিন ও ৪রাতের জন্য। সম্পূর্ণ এই প্যাকেজটি খরচ (Tour Package Price) পড়বে ৩৮,১০০ টাকা। বুক করার সময় অর্থ দিয়ে বুক করতে হবে। তবে এক সঙ্গে দুই জন ভ্রমণ করলে জনপ্রতি ৩০,২০০ টাকা দিতে হবে। এছাড়া একসঙ্গে ৩ জন ভ্রমণ করলে জনপ্রতি ২৯,০০০ টাকা দিতে হবে।

Nepal

নেপাল ভারতের প্রতিবেশী দেশ। এই দেশ প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। পর্যটনের জন্য সারা বিশ্বের কাছে বেশ বিখ্যাত। বছরের বিভিন্ন সময় দেশ বিদেশে থেকে বহু মানুষ এই দেশে ভ্রমণ করেন। ভারত থেকেও বহু পর্যটক এখানে ভ্রমণ করতে যান। এখানে যেতে খুব বেশি খরচ করতে হয় না। এই দেশে বিভিন্ন দর্শনীয় স্থান রয়েছে। যেমন কাঠমান্ডুর পশুপতিনাথ মন্দির, পাটন দরবার এলাকা, স্বয়ম্ভুনাথ স্তূপ, মনোকামনা মন্দির। ধর্মীয় পর্যটন ক্ষেত্র হিসেবে বছরের বিভিন্ন সময়ে স্থানগুলিতে প্রচুর মানুষ ভিড় জমায়। অন্যদিকে পোখরার প্রাকৃতিক সৌন্দর্য দেখে আপনি মুগ্ধ হবেন।

Tourist Place

Related Articles

Back to top button