Richest Indian Billionaire 2022: বিশ্বের শীর্ষ ১০০ ধনী ব্যক্তির তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে ৭ ভারতীয়’র নাম

সময়ের সাথে সাথে সব কিছুরই পরিবর্তন ঘটে, এটাই প্রকৃতির নিয়ম। যেমন মুকেশ আম্বানি যিনি এশিয়ার সবচেয়ে বড় ব্যবসায়ী মুকেশ আম্বানির স্থানের পরিবর্তন ঘটেছে। আগে মুকেশ আম্বানি শুধু ভারত না বরং এশিয়ার সবচেয়ে ধনী ব্যেক্তি ছিল কিন্তু আজ সেই জায়গা দখল করে নিয়েছে গৌতম আডানি। শুধু তাই নয় তিনি বিশ্বের টপ ১০ ধনী ব্যক্তি ও ব্যবসায়ী দের তালিকায় এখন ৫ নম্বরে রয়েছেন।

খুব শীঘ্রই গৌতম আডানি সবচেয়ে ধনী ব্যক্তি হওয়ার স্বীকৃতি পাবে। গৌতম আডানি শীর্ষে পৌঁছানোর মূল দুটি কারণ হলো অনেক গুলি বড় বড় কোম্পানিকে কেনা ও ভারতের বড় কোম্পানি হিসেবে বিকশিত হওয়া। এমনবস্থায় ২০২২ কিছু নতুন দিক সামনে এসেছে। একটি তালিকা তৈরী করা হয়েছে যেখানে পৃথিবীর ১০০ জন ধনী ব্যক্তিদের নাম রয়েছে। এই তালিকায় ৭ টি জায়গা দখল করেছে ভারতের ৭ জন শিল্পপতিরা। আসুন এই আর্টিকেলের মাধ্যমে সেই ৭ জন শিল্পপতির কে সেটা জেনেনি।

১) গৌতম আডানি: বর্তমানে গৌতম আডানি, মুকেশ আম্বানিকে পিছনে ফেলে দিয়ে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তিতে পরিণত হয়েছেন। ফোর্বস অনুযায়ী গৌতম আডানির নাম টপ ১০০ জন ধনী ব্যক্তিদের তালিকায় ৫ নম্বরে রয়েছে। গৌতম আডানির নেটওয়ার্ট হচ্ছে ১২৪ বিলিয়ান ডলার।

২) মুকেশ আম্বানি: ইনি ভারত ও এশিয়ার দ্বিতীয় সবচেয়ে ধনী ব্যক্তি। টপ ১০০ জন ধনী ব্যক্তিদের তালিকায় মুকেশ আম্বানির নাম ৭ নম্বরে রয়েছে। মুকেশ আম্বানির নেটওয়ার্থ ১০১.৮ বিলিয়ান ডলার।

৩) শিব নাডর: ইনি ভারতের তৃতীয় সবচেয়ে ধনী ব্যক্তি। টপ ১০০ জন ধনী ব্যক্তিদের তালিকায় এনার স্থান রয়েছে ৫৪ নম্বরে। এনার নেটওয়ার্থ ২৬.৬ বিলিয়ান ডলার।

৪) সাইন্স পুনওয়ালা: ভারতে কোভিড শিল্ড ভ্যাকসিনের আবিস্কারক সীরম ইনসটিটিউড অফ ইন্ডিয়ার মালিক সাইরাস পুনওয়ালা দেশের চতুর্থ সবচেয়ে ধনী ব্যক্তি। টপ ১০০ জন ধনী ব্যক্তিদের তালিকায় তার স্থান হলো ৬৩ নম্বর।

৫) রাধা কিশন দামানী: ভারতীয় রিটেল স্টার ডি-মার্টের সংস্থাপক রাধা কিশন দামানী ভারতের পঞ্চম সবচেয়ে ধনী। টপ ১০০ জন ধনী ব্যক্তিদের তালিকায় এনার স্থান হলো ৮৬ নম্বর। এনার নেটওয়ার্থ হলো ২০ বিলিয়ান ডলার।

৭) সাবিত্রী জিন্দাল: OP jindal group এর সর্বেসর্বা সাবিত্রী জিন্দাল ভারতের সবচেয়ে ধনী মহিলা। পৃথিবীর টপ ১০০ জন ধনী ব্যক্তিদের তালিকায় ইনি ৮৯ নম্বর স্থানে রয়েছেন। বর্তমানে তার নেটওয়ার্থ হলো ১৭.৮ বিলিয়ান ডলার।

 

৬) লক্ষী মিত্তল: পৃথিবীর সবচেয়ে বড় স্টিল ও খনন উৎপাদন কোম্পানির অধ্যক্ষ লক্ষী মিত্তল ভারতের সপ্তম সবচেয়ে ধনী ব্যক্তি। টপ ১০০ জন ধনী ব্যক্তিদের তালিকায় এনার স্থান রয়েছে ১০০ নম্বরে। তার নেটওয়ার্থ হলো ১৮.৩ বিলিয়ান ডলার।

 

Related Articles

Back to top button